1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

গাজীপুর সিটি নির্বাচন: পোস্টার-বিলবোর্ড অপসারণের গণবিজ্ঞপ্তি

নির্বাচন ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন আগামী ২৫ মে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে গত ৫ এপ্রিল গাজীপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

প্রতীক বরাদ্দের আগে ১৩ এপ্রিলের মধ্যে নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছা জানিয়ে লাগানো পোস্টার, ব্যানারসহ বিভিন্ন প্রচারপত্র নিজ খরচে অপসারণ ও দেয়ালে লিখন মুছে ফেলার জন্য শনিবার (৮ এপ্রিল) বিজ্ঞপ্তি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএন কামরুল হাসান বলেন, সিটি করপোরেশন (নির্বাচন আচরণবিধি) বিধিমালা, ২০১৬ এর ৫ বিধি অনুযায়ী, কোনো প্রার্থী বার তার পক্ষে কোনো রাজনৈতিক দল, ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে কোনো নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। গাজীপুর সিটির অধিকাংশ এলাকায় সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছা জানিয়ে পোস্টার, ব্যানার, স্টিকার, বিলবোর্ড, লিফলেট লাগানো হয়েছে বা দেয়াল লিখন দেখা যাচ্ছে। এ ধরনের কার্যক্রম নির্বাচন আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। নির্বাচনী তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের পরদিন ৯ মে প্রতীক বরাদ্দ করা হবে বলেন জেলা নির্বাচন কর্মকর্তা।

আগামী ১৩ এপ্রিলের মধ্যে ওইসব নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছা জানিয়ে লাগানো পোস্টার, ব্যানার, স্টিকার, বিলবোর্ড, লিফলেট নিজ খরচে অপসারণ ও দেয়ালে লিখন মুছে ফেলতে হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ