1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে তুষার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার। আগামী তিন মাসের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এর আগে আর্থিক অনিয়মের দায়ে ফিফা দুই বছরের নিষেধাজ্ঞা দেয় বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে। তার জায়গায় আপাতত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে তুষারকে।

গত শুক্রবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে আবু নাইম সোহাগকে নিষিদ্ধ করার বিষয়টি জানানো হয়।

ফিফার এই শাস্তির ফলে দুই বছর ফুটবল বিষয়ক কোনো কার্যক্রমে অংশ নিতে পারবেন না সোহাগ। এই শাস্তির সঙ্গে ১০ হাজার সুইস ফ্রাঁ (প্রায় ১২ লাখ টাকা) জরিমানাও করা হয়েছে তাকে।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, বাফুফেকে দেওয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য বা নথি দেওয়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কে এই তুষার? এ নিয়ে ফুটবল সমর্থকদের আগ্রহের শেষ নেই। তুষার অবশ্য বাইরের কেউ নন। বাফুফেতে তিনি এতদিন কাজ করেছেন প্রটোকল ম্যানেজার হিসেবে। এছাড়া বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারীও (পিএস) তিনি। এখন থেকে থেকে দেশের ফুটবলের নির্বাহী পদের দায়িত্বও সামলাবেন তুষার।

বাফুফে জানিয়েছে, তিন থেকে ছয় মাসের মধ্যেই স্থায়ী সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়া হবে। তুষারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে আপদকালীন সময়ের জন্য। তবে তুষারকেই পরে স্থায়ী সাধারণ সম্পাদক করা হতে পারে, এমন গুঞ্জন বাতাসে।


সর্বশেষ - জাতীয় সংবাদ