1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নেকড়ের তৃষ্ণা নিবারণের ভিডিও ভাইরাল

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

কথায় আছে জীবনের অপর নাম পানি। সব প্রাণীর বেঁচে থাকার জন্য পানি অপরিহার্য। কিন্তু ক্রমাগত গাছ কাটা ও পানির বহুল অপচয়ের কারণে বিশ্বের বিভিন্ন স্থানে মানুষের পাশাপাশি পশুপাখিও পানি সংকটে পড়েছে। এ কারণে মানুষের পাশাপাশি পশুপাখিকেও পানির খোঁজে দীর্ঘ পথ পাড়ি দিতে দেখা যায়।

কাঠবিড়ালি এবং অন্যান্য তৃষ্ণার্ত প্রাণীদের মানুষের কাছে এসে তার হাত থেকে পানি পান করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন অনেক ভিডিও রয়েছে। সম্প্রতি এমনই আরেকটি ভিডিও সামনে এসেছে, যাতে দেখা যাচ্ছে একটি তৃষ্ণার্ত নেকড়ে মরুভূমির প্রান্তর থেকে পানির খোঁজে এক ব্যক্তির কাছে ছুটে আসছে। এরপর লোকটি তাকে বোতল থেকে পানি খাওয়ায় নিজে হাতেই।

ভাইরাল হওয়া ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়ার অনেক প্ল্যাটফর্মে শেয়ার করা হয়েছে। আইএফএস কর্মকর্তা সুশান্ত নন্দাও টুইটারে এই ভিডিওটি পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা যায়, একটি নেকড়ে মরুভূমির প্রান্তর থেকে থেকে একজন পর্যটকের কাছে আসে একটু পানির সন্ধানে। সেই ব্যক্তি তার পানির বোতলটি সেই তৃষ্ণার্ত নেকড়ের দিকে বাড়িয়ে দেয়।

নেকড়ের তৃষ্ণা নিবারণের পরে ব্যক্তিটি হায়েনার শরীরকে শীতল করার জন্য তার ওপর পানি ছিটিয়ে দেয়। খবর লেখা পর্যন্ত ভিডিওটি ১৩ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে, ভিডিওটি দেখার সময়, ব্যবহারকারীরা মহানুভবতার ব্যক্তির প্রশংসা করছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ