1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পদ্মা সেতুতে মোটরসাইকেলে বাঁধা নেই, গতিসীমা ৬০ কিলোমিটার!

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

আগামী ২০ এপ্রিল সকাল ৬টা থেকে পদ্মা সেতুর বাম পাশের সার্ভিস লেন দিয়ে মোটরসাইকেল চলতে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সেতুর ওপর দিয়ে চলাচলের সময় মোটরসাইকেলের গতিসীমা থাকবে সর্বোচ্চ ৬০ কিলোমিটার।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে গণভবনে এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পরীক্ষামূলকভাবে মোটরসাইকেল চলাচলের এই সিদ্ধান্ত। নিয়ম ভাঙলে আবারও বন্ধ করে দেয়া হবে।

এর আগে, পদ্মা সেতু চালুর পরদিনই গত বছরের ২৭ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য সেতুটিতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়।

প্রসঙ্গত, পদ্মা সেতু উন্মুক্তের প্রথম দিনেই নিয়ম ভাঙার হিড়িক পড়ে। চলাচলের ক্ষেত্রে সেতু কর্তৃপক্ষের নির্দেশনা ছিল, পদ্মা সেতুর কোথাও কোনো গাড়ি থামানো যাবে না। তবে সে নিয়মকে তোয়াক্কা না করে মাঝ সেতুতে গাড়ি থামিয়ে অনেককেই ছবি তুলতে দেখা যায়। কেউ ভিডিও করেছেন, কেউ সেলফি তুলেছেন। অনেককে আবার টিকটক ভিডিও করতেও দেখা গেছে। কেউ আবার পায়ে হেঁটেই পাড়ি দিয়েছেন পদ্মা সেতু, যা সেতু কর্তৃপক্ষ কর্তৃক সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হয়। এসব যাত্রীর বেশিরভাগই মোটরসাইকেলে করে আসেন। যাদের অনেকের মাথায় ছিল না হেলমেট। এছাড়া, পদ্মা সেতুতে যান চলাচলের প্রথম দিনেই মোটরসাইকেল দুর্ঘটনার ঘটনা ঘটে। এরপরই সাময়িকভাবে সেতুটিতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ