1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অনুষ্ঠিত হলো বাংলাদেশ-রাশিয়া জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় সভা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ ও রাশিয়ার মধ্যকার তৃতীয় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভা বুধবার (৩ এপ্রিল) সশস্ত্র বাহিনী বিভাগের মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হয়েছে। এর আগে প্রথম সভা ২০১৮ সালের ৩-৫ ডিসেম্বর বাংলাদেশে এবং দ্বিতীয় সভা ২০১৯ সালের ২০-২২ আগস্ট রাশিয়ায় অনুষ্ঠিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, এ দুই দেশের মধ্যে সামরিক সরঞ্জাম সংক্রান্ত সহযোগিতার বিষয়ে বিস্তৃত সুযোগ সৃষ্টি করাই এ ওয়ার্কিং গ্রুপের লক্ষ্য।

বাংলাদেশ এবং রাশিয়ার মধ্যে সামরিক সহযোগিতা উষ্ণ ও নিবিড়। বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে সামরিক উন্নয়ন ও প্রশিক্ষণে সহযোগিতা প্রদানের জন্য রাশিয়া নিয়মিত সহায়তা করছে।

আইএসপিআর আরও জানায়, এ সভা প্রযুক্তি, প্রতিরক্ষা সরঞ্জাম, রক্ষণাবেক্ষণ, প্রশিক্ষণ, সামরিক সফর ও পরিদর্শন, কর্মশালা ইত্যাদি ক্ষেত্রে উভয় দেশের মধ্যকার সামরিক সহযোগিতা বৃদ্ধি করবে।

সভায় বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম এবং রাশিয়ার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন চিফ অব ফার্স্ট ডিপার্টমেন্ট, রাশিয়ান ফেডারেল সার্ভিস ফর মিলিটারি টেকনিকাল কো-অপারেশন, ভরন্টসভ আলেকজেন্ডার ভেনিয়ামিনোভিক।

এছাড়া বাংলাদেশের পক্ষে তিন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, পররাষ্ট্র মন্ত্রণালয়, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের প্রতিরক্ষা উপদেষ্টা উপস্থিত ছিলেন। ১৯ সদস্যের একটি দল সভায় রাশিয়ার প্রতিনিধিত্ব করে।


সর্বশেষ - জাতীয় সংবাদ