1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিমান থেকে সৈকতে ‘হেল্প’ লেখা দেখে ৩ নাবিককে উদ্ধার

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সাদা বালির সৈকতে তালগাছের পাতা দিয়ে ইংরেজিতে লিখেছিলেন ‘হেল্প’। বিমান থেকে সেটা দেখেই তিন নিখোঁজ নাবিককে উদ্ধার করল আমেরিকার উপকূলরক্ষী বাহিনী। প্রশান্ত মহাসাগরের একটি নির্জন দ্বীপে আটকে পড়েছিলেন তারা। মার্কিন কোস্টগার্ড এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

আমেরিকার কোস্টগার্ডের বিবৃতিতে জানানো হয়েছে, ৯ এপ্রিল পিকেলট দ্বীপ থেকে ওই তিনজন নাবিককে উদ্ধার করা হয়েছে। ৩২ একরের ওই দ্বীপে কেউ বসবাস করেন না। তিন নাবিকের পরিচয় এখনো প্রকাশ করা হয়নি। তবে তারা সুস্থ রয়েছেন।

উদ্ধার অভিযানের প্রধান লেফটেন্যান্ট চেলসি গার্সিয়া জানিয়েছেন, আমেরিকার কোস্টগার্ড এবং নৌবাহিনীর মধ্যে সমন্বয়ের কারণেই নিখোঁজ তিন নাবিককে উদ্ধার করা সম্ভব হয়েছে। নাবিকদের বুদ্ধিমত্তারও প্রশংসা করেছেন তিনি। তিনি বলেন, সৈকতে ওই ‘হেল্প’ লেখাটি চোখে পড়ার কারণেই উদ্ধারকারী দল তাদেরকে খুঁজে পেয়েছে।

মার্কিন কোস্টগার্ড জানিয়েছে, ৩১ মার্চ নিজেদের মোটরবোটে চেপে মাছ ধরতে বেরিয়েছিলেন নিখোঁজ তিন জন। ইস্টার উপলক্ষে ওই আয়োজন করেছিলেন তারা। তাদের মোটরবোটটি হঠাৎ বিকল হয়ে যাওয়ায় নির্জন দ্বীপে আটকে পড়েন তিনজন।

ছয় দিন পরেও যখন তারা বাড়ি ফেরেননি পরিবার তখন পুলিশকে বিষয়টি জানান। মার্কিন উপকূলরক্ষী বাহিনী তাদের সন্ধানে নামে। ৭ মার্চ পিকেলট দ্বীপে তাদের দেখতে পায় আমেরিকার উপকূলরক্ষী বাহিনীর একটি বিমান। দুদিন পর তাদের উদ্ধার করা হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ