1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিলাইছড়িতে সেনাবাহিনীর টহল দলের অভিযানে অস্ত্রসহ কেএনএফের ৮ সন্ত্রাসী আটক

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

রাঙামাটির বিলাইছড়িতে সেনাবাহিনীর একটি টহল দলের অভিযানে অস্ত্রসহ সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৮ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বেশ কয়েকটি অস্ত্র উদ্ধারের তথ্যও জানিয়েছে সেনাবাহিনী। ১৬ এপ্রিল (মঙ্গলবার) সকাল দশ ঘটিকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, সেনাবাহিনীর বান্দরবান রিজিয়নের অন্তর্গত ১৬ বেঙ্গল কর্তৃক ধুপানিছড়া পাড়া এলাকায় সুংসুংপাড়া আর্মি ক্যাম্প থেকে নিয়মিত টহল পরিচালনার সময় ৬ জনকে পালিয়ে যেতে দেখা যায়। এ সময় তথ্য পাওয়া যায় যে, কেএনএ’র সোলেমান বমের অধীনস্থ একটি সন্ত্রাসী দল ধুপানিছড়া পাড়া এলাকায় নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে লুকিয়ে রয়েছে।

গোপন তথ্যের ভিত্তিতে সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে মেজর রাজীবের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল দল ধুপানিছড়া পাড়া এলাকাটি ঘেরাও করে অভিযান পরিচালনা করে ও সন্ত্রাসীদের আটক করে। অভিযানে ৯টি এলজি, ১৯টি এলজি কার্তুজ, ২ টি মোবাইল ফোন ও ২ টি আইডি কার্ড উদ্ধার করা হয় এবং কেএনএ’র আটজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত সন্ত্রাসীরা কুকিচিন ন্যাশনাল আর্মির (কেএনএ) সঙ্গে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। এটি কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক শাখা ।

উল্লেখ্য, গত ২ এপ্রিল রাতে তারাবি নামাজের সময় বান্দরবানের রুমা শাখা সোনালী ব্যাংক ও আশপাশের এলাকা ঘিরে ফেলে শতাধিক সশস্ত্র দুর্বৃত্ত। প্রত্যক্ষদর্শীরা জানায়, মসজিদ থেকে ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে ধরে নিয়ে ব্যাংকের ভেতরে মারধর করে তারা। পরে তাঁকে অপহরণ করে নিয়ে যায়। এর পরদিন থানচিতে আরও দুটি ব্যাংকে ডাকাতি হয়। এর রেশ কাটতে না কাটতেই ওইদিন মধ্যরাতে আলীকদমের ২৬ মাইল ডিম পাহাড় এলাকায় যৌথবাহিনীর চেক পোস্টে হামলা হয়। এরপর থেকেই পার্বত্য অঞ্চলে অভিযান শুরু করে যৌথবাহিনী।


সর্বশেষ - জাতীয় সংবাদ