1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দেশের বিভিন্ন স্থানে শিলাবৃষ্টির পূর্বাভাস

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সপ্তাহখানেক ধরে দেশে বিরাজ করছে তীব্র গরম। এতে বিপর্যস্ত জনজীবন। এ অবস্থায় দেশের বিভিন্ন স্থানে শিলাবৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তারা কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এ অবস্থায় মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এর পরের ২৪ ঘণ্টা চট্টগ্রাম ও সিলেট বিভাগে ঝড় ও শিলাবৃষ্টির এ প্রবণতা অব্যাহত থাকতে পারে। এ সময় দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তবে মঙ্গল ও বুধবার দুদিন সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ধারণা করা হচ্ছে।

খুলনা, যশোর ও চুয়াডাঙ্গায় সোমবার (২২ এপ্রিল) দেশের সর্বোচ্চ ৪০.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। মঙ্গলবার পঞ্চগড়ের তেঁতুলিয়া এবং নীলফামারীর ডিমলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৪ ডিগ্রি সেলসিয়াস।


সর্বশেষ - জাতীয় সংবাদ