1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কমলো চালের দাম

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১১ জুন, ২০২২

দিনাজপুরের পাইকারি বাজারে সব ধরনের চালের দাম কেজিতে ২ থেকে ৩ টাকা কমেছে। শহরের চালের বড় মার্কেট বাহাদুর বাজার, চকবাজার ও রেলবাজারে সব ধরনের চাল ৫০ কেজি প্রতিবস্তায় ১শ টাকা কমেছে। হঠাৎ করে দাম কমে আসার কারণ হিসেবে চাল ব্যবসায়ীরা বলছেন সরকার চাল আমদানির ঘোষণা দেওয়ার পর কমতে শুরু করেছে চালের দাম।

বর্তমানে বাজারে চাল বিক্রি হচ্ছে প্রতিকেজি মিনিকেট ৬৬ টাকা, ২৯ চাল ৫৪ টাকা, ২৮ চাল ৫৭ টাকা, গুটিস্বর্ণ ৩৮ টাকা, সুমন স্বর্ণ ৪০ টাকা অন্যদিকে দিকে মিল গেটে প্রতিবস্তা ( ৫০ কেজি) স্বর্ণ ২৪৫০ টাকা, মিনিকেট ৩৩৫০ টাকা, বিআর ২৮ চাল ৩ হাজার টাকা।

দিনাজপুরে অটোমেটিক, হটফ্লু, মেজর রাইস মিল ও হাসকিং মিল রয়েছে ২ হাজার ২০০। শহরের পুলহাট শিল্প এলাকা থেকে গড়ে প্রতিদিন ২ শতাধিক ট্রাক চাল নিয়ে রাজধানীসহ বিভিন্ন জেলা যায়।

কয়েক দিন আগে প্রশাসন সদর উপজেলার গোপালগঞ্জ ও কসবা এলাকা ২টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদের নেতৃত্বে বৈধ কাগজ না থাকায় ৫ হাজার ৫৩০ টন আতপ চাল জব্দ করা হয়। অন্য দিকে ভ্রাম্যমাণ আদালত বিরামপুর এবং হাকিমপুরে অভিযান চালিয়ে অবৈধভাবে চাল মজুদ করায় ৬ ব্যবসায়ীর কাছ থেকে ৬৬ হাজার টাকা জরিমানা আদায় করে।


সর্বশেষ - জাতীয় সংবাদ