1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘সেনাপ্রধান ট্রফি’ লাভ করলো আদমজী ক্যান্টনমেন্ট কলেজ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজগুলোর মধ্যে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে ‘সেনাপ্রধান ট্রফি’ অর্জন করল আদমজী ক্যান্টনমেন্ট কলেজ।

রোববার (১১ জুন) ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সভাপতি হিসেবে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষের হাতে এই ট্রফি তুলে দেন।

শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা—এই মূলমন্ত্রকে ধারণ করে একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রমে অত্যন্ত সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। বর্তমানে এটি দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান। ২০২২ সালে এই কলেজ থেকে সর্বমোট ২৪০৩ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাসসহ সর্বমোট ২২৭৭ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছে।

এ ছাড়াও আন্তঃক্যান্টনমেন্ট কলেজ ‘গণিত অলিম্পিয়াড’ এ আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন ও ‘সাধারণ জ্ঞান’ প্রতিযোগিতায় রানারআপ হওয়ার গৌরব অর্জন করে।

সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ড আয়োজিত আন্তঃকলেজ ফুটবল (পুরুষ) ও ভলিবল (মহিলা) প্রতিযোগিতা-২০২৩ এ আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন হয় এবং আন্তঃকলেজ ক্রিকেট (পুরুষ), হ্যান্ডবল (মহিলা) ও ভলিবল (পুরুষ) প্রতিযোগিতায় রানারআপ হয়।

পাশাপাশি, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এর মহানগর পর্যায়ে কলেজ অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী ‘শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ)’ হিসেবে নির্বাচিত হন।

উল্লেখ্য, সারাদেশে সেনাবাহিনী পরিচালিত ৪১টি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের ধারায় দেশের সার্বিক শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ