1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রাজশাহী-সিলেট সিটি নির্বাচন আগারগাঁও থেকে পর্যবেক্ষণ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২১ জুন, ২০২৩

রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ সিসি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (২১ জুন) সকাল থেকেই রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশনের মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে স্থাপিত সিসি ক্যামেরার মনিটরের মাধ্যমে দুই সিটির নির্বাচন একসঙ্গে পর্যবেক্ষণ করা হচ্ছে।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

বুধবার সকাল ৮টায় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত। দুই সিটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোট নেয়া হচ্ছে। রাজশাহী-সিলেটে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রয়েছে। তবে আকাশ মেঘলা রয়েছে, বাগড়া দিতে পারে বৃষ্টি। এছাড়া বিএনপি নির্বাচনে না থাকায় এবং ইসলামী আন্দোলন ভোট বর্জন করায় অনেকটাই নিরুত্তাপ দুই সিটির ভোটে। তবে কাউন্সিলরদের লড়াইয়ে ভোটের মাঠ কিছুটা জমবে বলে আশা করছেন ভোটাররা।

সিলেটে মেয়র পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে। এই সিটিতে ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। মেয়র পদে আট প্রার্থীর পাশাপাশি কাউন্সিলর পদে ২৭৩ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিলেটের মেয়র প্রার্থীরা হলেন জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান, বাংলাদেশ আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাকের পার্টির মো. জহিরুল আলম, স্বতন্ত্র মো. আব্দুল হানিফ, মো. ছালাহ উদ্দিন রিমন, মো. শাহ জাহান মিয়া এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

এদিকে, রাজশাহীতে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে মূল লড়াই হতে পারে। ২৯টি ওয়ার্ডে ১১১ সাধারণ কাউন্সিলর প্রার্থীর পাশাপাশি সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন ৪৬ জন। রাজশাহী নগরে ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন।

রাজশাহীর মেয়র প্রার্থীরা হলেন জাতীয় পার্টির মো. সাইফুল ইসলাম স্বপন, আওয়ামী লীগের এএইচএম খায়রুজ্জামান লিটন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মুরশিদ আলম এবং জাকের পার্টির মো. লতিফ আনোয়ার।


সর্বশেষ - জাতীয় সংবাদ