1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগে প্রেসিডেন্টের প্রত্যাখ্যান

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৫ জুলাই, ২০২২

ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। দেশটির জনপ্রিয় রাজনৈতিক দল ফাইভ স্টার মুভমেন্ট সমর্থন প্রত্যাহারের কয়েক ঘণ্টা পরই পদত্যাগের ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী।

অবশ্য ইতালীয় প্রধানমন্ত্রীর পদত্যাগের ঘোষণা প্রত্যাখ্যান করেছেন দেশটির প্রেসিডেন্ট। মূলত মারিও দ্রাঘির পদত্যাগপত্র গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি। শুক্রবার (১৫ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের সাবেক প্রধান হিসেবে দায়িত্বপালন করা মারিও দ্রাঘি ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে ইতালির ক্ষমতাসীন জোট সরকারের নেতৃত্বে ছিলেন। তবে রাজনৈতিক দল ফাইভ স্টার মুভমেন্ট তার পেছন থেকে সমর্থন প্রত্যাহার করায় পদত্যাগের ঘোষণা দেন তিনি।

পদত্যাগের বিষয়ে এক বিবৃতিতে মারিও দ্রাঘি বলেছেন, জোট সরকারকে টিকিয়ে রাখতে যে আস্থা-বিশ্বাসের দরকার, সেটা শেষ হয়ে গেছে। তিনি আরও বলেন, ‘আমি আজ রাতে প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র হস্তান্তর করব।’

অবশ্য প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির পদত্যাগপত্র গ্রহণ করতে প্রেসিডেন্ট সার্জিও মাতারেলা অস্বীকার করেছেন বলে জানিয়েছে বিবিসি।


সর্বশেষ - জাতীয় সংবাদ