1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জেলের জালে ২ কেজি ২শ গ্রাম ওজনের রাজা ইলিশ, বিক্রি ৬২০০ টাকায়

ভোলা জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ২২ জুলাই, ২০২৩

ভোলার মেঘনায় জেলের জালে ধরা পড়েছে রাজা ইলিশ। ২ কেজি ২শ গ্রাম ওজনের ইলিশটি ঘাটে নিলামের মাধ্যমে বিক্রি হয়েছে ৬ হাজার ২শ টাকায়। ইলিশটি নিলামে কিনে নেন তুলাতুলি মৎস্য ঘাটের ব্যবসায়ী মো. জসিম উদ্দিন। শুক্রবার বিকালে ভোলা সদরের তুলাতুলি মৎস্য ঘাটে বিক্রি হয় ওই ইলিশটি।

স্থানীয় তুলাতুলি মৎস্য ঘাটের মৎস্য ব্যবসায়ী মো ইউনুছ জানান, শুক্রবার বিকালের দিকে আমাদের ঘাটের আড়তদার কামাল ব্যাপারীর আড়তে অন্যান্য ইলিশের সঙ্গে ওই রাজা ইলিশটি জেলেরা নিয়ে আসেন। নিলামের মাধ্যমে মাছটি কিনে নেন আমার সঙ্গের একই আড়তদের ব্যবসায়ী মো. জসিম উদ্দিন।

জসিম উদ্দিন জানান, তিনি নিলামের মাধ্যমে রাজা ইলিশ ৬ হাজার ২শ টাকা দিয়ে ক্রয় করেছেন। এটি বিক্রি করার জন্য খুলনা পাঠানো হয়েছে।

ওই ঘাটের আড়তদার মো. কামাল ব্যাপারী জানান, শুক্রবার সকালে তার আড়তদের জেলে সবুজ মাঝি ও তার সঙ্গী জেলেরা মনপুরা সংলগ্ন মেঘনা নদীতে মাছ শিকারের সময় তাদের জালে অন্যান্য ইলিশের সঙ্গে ২ কেজি ২০০ গ্রামের ইলিশটি নিয়ে আসেন। পরে বিকালের দিকে আমার আড়তে নিয়ে আসলে নিলামের মাধ্যমে সর্ব্বোচ দাম বলে জসিম উদ্দিন কিনে নেন।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা জানান, বিগত দিনের তাদের নিষেধাজ্ঞাগুলো ভালোভাবে পালিত হওয়ায় জেলেরা এখন সুফল পাচ্ছেন। বৃষ্টির পরিমাণ বাড়লে মেঘনায় আরও বড় ইলিশ ধরা পড়বে।


সর্বশেষ - জাতীয় সংবাদ