1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অনলাইনে জুয়া খেলে জিতলেন ৫ কোটি, খোয়ালেন ৫৮ কোটি

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৩ জুলাই, ২০২৩

ভারতের নাগপুরে এক ব্যবসায়ী অনলাইন জুয়ায় ৫৮ কোটি রুপি হেরে জিতেছেন ৫ কোটি। এ ঘটনায় গতকাল শনিবার পুলিশ এক সন্দেহভাজন জুয়াড়ির কাছে থেকে চার কেজি সোনার বারসহ ১৪ কোটি রুপি নগদ উদ্ধার করেছে। শীর্ষ এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এনডিটভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

অভিযুক্ত যুবকের নাম অনন্ত ওরফে সন্টু নবরত্ন জৈন। তিনি নাগপুর থেকে ১৬০ কিলোমিটার দূরে গোন্দিয়া সিটিতে থাকতেন। পুলিশ তার বাসভবনে অভিযান চালানোর আগে তিনি পালিয়ে গেছেন। পুলিশ সন্দেহ করছে, তিনি পালিয়ে দুবাই গেছেন।

নাগপুরের পুলিশ কমিশনার অমশ কুমার বলেন, অনন্ত ওরফে সন্টু প্রথমে ওই ব্যবসায়ীকে লোভ দেখিয়ে অনলাইন জুয়া খেলতে রাজি করেন। প্রথমে না বললেও ব্যবসায়ী শেষ পর্যন্ত সন্টুর প্ররোচনায় হাওয়ালা ব্যবসায়ীর মাধ্যমে ৮ লাখ রুপি স্থানান্তর করেন।

এরপর সন্টু ব্যবসায়ীকে একটি অনলাইন জুয়া অ্যাকাউন্ট খোলার জন্য হোয়াটসঅ্যাপে লিঙ্ক পাঠান। ব্যবসায়ী সেই অ্যাকাউন্টে ৮ লাখ রুপি জমা দেখতে পান এবং জুয়া খেলতে শুরু করেন।

পুলিশ কমিশনার বলেন, ‘প্রথমে কিছু টাকা জিতলেও ব্যবসায়ী প্রচুর পরিমাণে রুপি খোয়াতে থাকেন। ৫ কোটি রুপি জিতে গিয়ে ৫৮ কোটি রুপি হারান।’

জুয়া খেলার প্রক্রিয়া নিয়ে ব্যবসায়ীর সন্দেহ হয় এবং ওই যুবকের কাছে অর্থ ফেরত চান। এ সময় সন্টু অর্থ ফেরৎ দিতে অসম্মতি প্রকাশ করেন।

পুলিশ কমিশনার জানান, ব্যবসায়ী সাইবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন। এরপর ভারতীয় দণ্ডবিধির অধীনে প্রতারণার মামলা রুজু করা হয়েছে। পুলিশ গোন্দিয়াতে জৈনের বাসভবনে অভিযান চালায়। অভিযানে ১৪ কোটি নগদ রুপি এবং চার কেজি সোনার বারসহ যথেষ্ট পরিমাণ প্রমাণ জব্দ করা হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ