1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিএনপি ও তারেক রহমান কোনোদিন রাষ্ট্রক্ষমতায় আসতে পারবে না

সুফি ফারুক ইবনে আবুবকর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

তারেক রহমান শুধু আগামী ১০ বছরে না, কোনদিনই বাংলাদেশের রাজনীতিতে ফিরতে পারবেন না। আওয়ামী বিরোধীরা থাকবে। সুদূর ভবিষ্যতে তারা ক্ষমতায়ও আসবে। কিন্তু সেই সংগঠনের নাম বিএনপি না। তাদের নেতার নাম তারেক রহমান না।

তাদের এখনকার রাজনীতি দিয়ে না। সেটা হয়তো হবে আওয়ামীলীগ এর চেয়ে করিতকর্মা, স্মার্ট কোন দল। অথবা কপাল খারাপ থাকলে মোডারেট ধর্মভিত্তিক দল।
ছোট মুখে একটা বড় কথা বলে রাখলাম। মিলিয়ে নেবেন।

কারণ তারেক রহমান দেশি রাজনীতি ও আন্তর্জাতিক সম্পর্কের পয়েন্ট অব নো রিটার্ন এ গিয়েছিলেন। যেখান থেকে আর ফেরা যায় না। ২১ শে আগস্ট এবং ১০ ট্রাক অস্ত্র তার মধ্যে সবচেয়ে বড় দুটো ঘটনা। তাইওয়ানের কনসুলেটের মত ছোট-বড় আরও অনেক গুলো ঘটনা তিনি ঘটিয়েছেন।

তাছাড়া সময়, প্রযুক্তি, অভিজ্ঞতার কারণে আজকের বাংলাদেশে আর ১৫ আগস্ট ঘটানো সম্ভব না। সেজন্যই নাটকীয়ভাবে দেশের মোড় ঘোরানোও আর সম্ভব না। এগুলো শুধু মান্নান ভূঁইয়া না, বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ সবাই জানেন। উপায়ন্তর না পেয়ে তারা বিএনপিতে আছেন। রাষ্ট্রক্ষমতায় না থাকলেও কিছু আমদানি তো চলছেই।

“র‍্যায়েঙ্গে দিল্লীমে মাগার খায়েঙ্গে কিয়া?” সেই প্রশ্নর উত্তর হিসেবে, নাই মামার চেয়ে বিএনপি ভালো। আজ আওয়ামী বিরোধী একটা বড় ব্যানার, সবাইকে নিয়ে চলতে পারার ভরসা দিতে পারার মত একজন নেতা পেলে, তারা একদিনও বিএনপিতে থাকবেন না।

লেখক : সুফি ফারুক ইবনে আবুবকর – সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট


সর্বশেষ - জাতীয় সংবাদ