1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধুর ভাষণ দেয়ার স্থান স্মরণীয় রাখতে স্মৃতি চিরঞ্জীব স্মারকসৌধের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি চিরঞ্জীব স্মারকসৌধের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৮ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি চিরঞ্জীব স্মারকসৌধের উদ্বোধন করা হয়।

১৯৭২ সালে সুপ্রিম কোর্ট উদ্বোধনের দিন জাতির পিতা যে স্থানে দাঁড়িয়ে ভাষণ দিয়েছিলেন, সে স্থানটি স্মরণীয় করে রাখতেই এ স্মারকসৌধ নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠানে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস ও বঙ্গবন্ধুর অবদান মুছে ফেলার অপচেষ্টা করেছিলে, তা প্রতিহত করা হয়েছে। আওয়ামী লীগ একটানা ক্ষমতা আছে বলেই দেশে উন্নয়ন হয়েছে।

এ সময় দেশের অবস্থা বিবেচনা করে বিচারপতিদের সঠিক সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান আইনমন্ত্রী।

আর মামলার বেড়াজালে নিঃস্ব হয়ে যাওয়া মানুষদের বাঁচাতে বিচারপতিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেন, ‘মামলার বেড়াজালে নিঃস্ব হয়ে যাওয়া মানুষদের আমাদের বাঁচাতে হবে। ভুক্তভোগীদের প্রতি মানবিক হতে হবে।’
এ সময় বিদেশিদের হস্তক্ষেপকে কটাক্ষ করে তিনি বলেন, বহিরাগতরা কেউ বাংলাদেশের স্বার্থের যত্ন নিতে পারবে না। বাংলাদেশের ইতিহাস এ দেশের জনগণই লিখবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ