1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

সরকার ও রাষ্ট্রবিরোধী অপতৎপরতার অভিযোগে গাজীপুরে ১৭ জামায়াতের নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৩১ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সোমবার (১ আগস্ট) দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন- গাছা থানা জামায়াতের আমীর আব্দুল মোতালিব, সেক্রেটারি আফজাল হোসাইন, মহানগরীর ৪৩ নং ওয়ার্ড সভাপতি শামিম আল মামুন, মহানগরীর ৫৪ নং ওয়ার্ড সভাপতি জালাল উদ্দিন, জামায়াতের কর্মী আশরাফুল আলম রাজু, মো. আব্দুস সালাম, মো. জাকারিয়া খান, মো. আতিকুর রহমান, টঙ্গী পূর্ব থানা জামাত ইসলামের আইন বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, ৪৯ নং ওয়ার্ড জামাতের সভাপতি মো. আবু সুফিয়ান, গাজীপুর মহানগরীর রোকন মো. রহমতুল্লাহ, সংগঠক ইমরান, তামিরুল মিল্লাতের বিজ্ঞানের শিক্ষক মো. আশরাফুল আলম, সিরাজুল ইসলাম, মহানগর জামায়াতের রোকন সানাউল্লাহ, কর্মী আব্দুল্লাহ ও নাজমুল হক।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অপরাধ) জাকির হাসান জানান, গত শনিবার (৩০ জুলাই) সকালে ভোগড়া বাইপাস এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একটি ঝটিকা মিছিল বের করে। এ সময় তারা মহাসড়ক অবরোধ করে যুদ্ধাপরাধীদের মুক্তির দাবিতে সরকার ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন শ্লোগান দেয়। এতে যান চলাচলে বাধার মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করা হয়। এ ঘটনায় গাছা থানা জামায়াতের আমির আব্দুল মোতালিব, সেক্রেটারি আফজাল হোসাইনসহ নয়জনের নাম উল্লেখসহ এজাহার নামীয় ৩০ জন এবং অজ্ঞাত আরও ২০০-২২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

তিনি আরও জানান, এদিকে একইভাবে রোববার (৩১ জুলাই) সকালে সাইনবোর্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জামায়াতে ইসলামীর একটি ঝটিকা মিছিল বের হয়। সেখান থেকে জামায়াত নেতা মোতালিব, আফজাল হোসাইন, শামিম আল মামুন, জালাল উদ্দিন, আশরাফুল আলম রাজুসহ আটজনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে আরও নয়জনকে গ্রেফতার করা হয়।

সোমবার দুপুরে তাদের ৫ দিনের রিমান্ড আবেদন করে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে আদালত রিমান্ড মঞ্জুর না কারে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ