1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রেলের দেড় হাজার লিটার তেলসহ চোর চক্রের ৩ সদস্য আটক

ফেনী প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৬ আগস্ট, ২০২২

ট্রেন চালকের সহযোগিতায় ফেনীতে রেল বিভাগের তেল চুরি করে আসছে একটি চক্র। ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের দক্ষিনখানে বাড়ী এলাকা থেকে ৯টি ড্রামে ভরা দেড় হাজার লিটার চোরাই ডিজেলসহ চোর চক্রের ৩ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর ৫টার দিকে ডিজেলসহ ওই ৩ জনকে আটক করা হয়।

শনিবার দুপুরে ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর রেলওয়ে ওভারপাসের নিচে পিকআপ ভর্তি ১ হাজার ৫০০ লিটার চোরাই ডিজেল উদ্ধার করা হয়। এ সময় আটক তিন ব্যক্তি হলেন- শর্শদী এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহ, উত্তর শর্শদীর মৃত ফরিদ উদ্দিনের ছেলে আবু তাহের ও সোনাগাজীর বগাদানা ইউনিয়নের বাদুরিয়া এলাকার দুলাল হোসেনের ছেলে আব্দুর রহিম।

তেল চুরির সঙ্গে আর কারা কারা জড়িত তা বের করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা আরও তিনজনের নাম উল্লেখ করেছে। তারা হলেন- দক্ষিনখানের বাড়ী এলাকার হাসান আলী, জিয়াউদ্দিন ও আবদুল কাদের মিয়া। তারা মালবাহী রেলের চালকের সঙ্গে আঁতাত করে বিভিন্ন সময় ডিজেল সংগ্রহ করে অধিক মুনাফায় বিক্রি করেন। তবে এ ঘটনার সঙ্গে রেল বিভাগের আরও অনেকে জড়িত বলেও ধারণা করা হচ্ছে।

পুলিশ সুপার জানান, ট্রেন চালকের সঙ্গে যোগসাজশ করে করে দীর্ঘদিন ধরে তেল চুরি করে আসছে চক্রটি।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহ্ মো. ফয়সাল আহম্মেদ জানান, এ ঘটনায় ফেনী মডেল থানায় মামলা করা হয়েছে। অপর তিনজনকে গ্রেপ্তার ও রেলের চালককে শনাক্ত করার চেষ্টা চলছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নাদিয়া ফারজানা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা উপস্থিত ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ