1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সরকারি কর্মকর্তাদের গাড়ি থেকে মাসে ১৮ হাজার লিটার তেল চুরি

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

রাজধানীর আগারগাঁওয়ে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের গাড়ি থেকে তেল চোর চক্রের সন্ধান পেয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। চক্রটি মাসে প্রায় ১৮ হাজার লিটার তেল চুরি করে বিক্রি করত। এ চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন: মো. আবু কালাম (৫৬), মো. সুমন (৪০), মো. বাবু (২১) ও মো. শাহিন (১৯)। এ সময় তাদের কাছ থেকে প্রায় ৬০০ লিটার অকটেন ও পেট্রোল উদ্ধার করে পুলিশ।

বুধবার (১০ আগস্ট) বিকেলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক।

ডিসি বলেন, ‘বেশ কিছুদিন ধরে আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল, আগারগাঁওয়ে বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সামনের কয়েকটি দোকানে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের অফিশিয়াল গাড়ির জ্বালানি তেল চুরি করে বিক্রি হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার তেজগাঁও জোনের এসি মো. মাহমুদ খানের নেতৃত্বে অভিযান চালিয়ে তিনটি দোকান থেকে প্রায় ৬০০ লিটার অকটেন ও পেট্রোল উদ্ধার করা হয়। এ সময় ওই চারজনকে গ্রেফতার করা হয়।’

পরে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চুরি করা প্রতি লিটার অকটেন ১০০ টাকা দরে কিনে খোলাবাজারে ১২৮ থেকে ১৩০ টাকায় বিক্রি করত। প্রতি লিটার পেট্রোল ১১০ টাকায় কিনে খোলাবাজারে ১৩০ টাকায় এবং প্রতি লিটার ডিজেল ১০০ টাকায় কিনে খোলাবাজারে ১০৮ থেকে ১১০ টাকায় বিক্রি করে আসছিল।

ডিসি আজিম বলেন, তিনটি দোকানে সরকারি গাড়ি থেকে চুরি করা তেল ক্রয়-বিক্রয় হতো।


সর্বশেষ - জাতীয় সংবাদ