1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আবাসিক মাদ্রাসায় পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, অধ্যক্ষ গ্রেফতার

নীলফামারী প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

নীলফামারীর সৈয়দপুরে আবাসিক মাদ্রাসায় এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ মোস্তফা জামান কাওসারকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৪ আগস্ট) রাতে শহরের নতুন বাবুপাড়াস্থ আবাসিক মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ছাত্রীর মার দায়ের করা মামলায় গ্রেফতার করে সোমবার (১৫ আগস্ট) অভিযুক্ত অধ্যক্ষকে নীলফামারী জেলহাজতে পাঠানো হয়েছে।

অধ্যক্ষ মোস্তফা জামান কাওসার উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাসকান্দর শাহপাড়ার মৃত মাওলানা আতাহার আলীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, কাওসার নতুন বাবুপাড়া এলাকায় তার বাবার নামে ‘মাওলানা আতাহার আলী রেসিডেনসিয়াল ক্যাডেট মাদ্রাসা’ গড়ে তোলেন। গত শনিবার রাতে মাদ্রাসার শোবার ঘরে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে একা পেয়ে ধর্ষণ করেন কাওসার। বিষয়টি কাউকে না জানানোর জন্য মেয়েটিকে ভয়ভীতিও দেখান তিনি।

পরদিন রোববার মেয়েটির মা মাদ্রাসায় তার সঙ্গে দেখা করতে যান। এ সময় মাকে সব খুলে বলে মেয়েটি। এ বিষয়টি টের পেয়ে কাওসার মাদ্রাসা থেকে সটকে পড়েন। পরে ঘটনাটি জানাজানি হলে মেয়ের পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনরা মাদ্রাসায় এসে অধ্যক্ষকে সামনে আনার ব্যবস্থা করেন।

এ সময় তোপের মুখে পড়েন অধ্যক্ষসহ তার পক্ষের লোকজন। এক পর্যায়ে থানায় খবর দেয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জিজ্ঞাসাবাদ করলে মেয়েটি সবকিছু খুলে বলে। এরপর পুলিশ অধ্যক্ষকে আটক করে। পরে রাতে মেয়েটির মা নিজে বাদী হয়ে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে আটক অধ্যক্ষকে গ্রেফতার দেখিয়ে সোমবার (১৫ আগস্ট) সকালে জেলহাজতে পাঠানো হয়।

মেয়েটির মা সাংবাদিকদের কাছে ঘটনার বিচার চেয়ে বলেন, ‘শিক্ষকের কাছেও তার সন্তানের মত ছাত্রীরা নিরাপদ না হলে মানুষ কোথায় যাবে? কাকে বিশ্বাস করবে? কার কাছে মেয়েরা নিরাপত্তা পাবে? মাদ্রাসায় দ্বীনি শিক্ষা দিতে মেয়েকে ভর্তি করিয়েছি। অথচ সেখানেই ঘটানো হলো চরম অমানবিক ও ঘৃণ্য কাজ। তাও আবার মাদ্রসার প্রধান অভিভাবক এমনটা ঘটালেন। এমন জঘন্য কাণ্ডের হোতাকে কোনোভাবেই ছাড় দেয়া যায় না। না জানি সে আরও কত মেয়ের সঙ্গে এমন ঘৃণ্য কাজ করেছে। তাই বিষয়টি ভালোভাবে তদন্ত করে ওই ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় গ্রেফতার মাদ্রাসার অধ্যক্ষকে নীলফামারী জেলহাজতে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

পাওনা টাকা না পেয়ে গায়ে আগুন দেয়া সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু

বৈশ্বিক খাদ্যসংকট এড়াতে খাদ্য মজুত শুরু করেছে সরকার

বায়োব্যাংকের প্রয়োজনীয়তার ওপর শেখ হাসিনার গুরুত্বারোপ

ত্রাণ নিয়ে প্রতিবন্ধী নুরুল ইসলামের নামে গুজব রটানো হয়েছে, সংঘর্ষ হয়েছে জমির বিরোধিতা নিয়ে

সাম্প্রতিক ষড়যন্ত্র এবং আমাদের করণীয়

আগুনে পুড়িয়ে মানুষ হত্যার দায়ে বিএনপির নেতাদের বিচার চাইলেন স্বজনরা

রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘকে জোরালো ভূমিকার আহ্বান শেখ হাসিনার

মেট্রোরেলের প্রথম যাত্রী শেখ হাসিনা

ভয়াবহ বন্যায় পাকিস্তানের এক-তৃতীয়াংশ পানির নিচে

১৩ দেশের মিশনপ্রধানকে অসন্তোষ প্রকাশ