1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

যশোর বিমানবন্দরে আধুনিক টার্মিনাল ভবন উদ্বোধন

যশোর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে এভিয়েশন শিল্পে নীরব বিপ্লব সাধিত হয়েছে। যশোর, সৈয়দপুরসহ দেশের ৭টি বিমানবন্দর আন্তর্জাতিক মানের করার লক্ষ্যে সক্ষমতা বৃদ্ধির কাজ চলছে। পর্যায়ক্রমে এসব বিমানবন্দরে আন্তর্জাতিক বিমান ওঠা-নামা করবে। প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের যে রূপরেখা প্রকাশ করেছেন সেই যাত্রায় এভিয়েশন শিল্পও হবে স্মার্ট-আধুনিক। সোমবার দুপুরে যশোর বিমানবন্দরে নবনির্মিত আধুনিক টার্মিনাল ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি একথা বলেন। প্রতিমন্ত্রী এ সময় আরও বলেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের এভিয়েশন শিল্প আন্তর্জাতিক মানের হয়েছে।

তার নির্দেশে দেশের সকল বিমারবন্দরে যাত্রী সেবার মান উন্নয়ন করা হচ্ছে। শুধু মান উন্নয়ন নয়; নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। আকাশপথ নিরাপদ রাখতে নিজস্ব পরিচালনায় দেশের সকল বিমানবন্দরে উন্নতমানের রাডার স্থাপন করা হচ্ছে। শেখ হাসিনার সরকার মানেই দেশের উন্নয়ন, সমৃদ্ধি। গত সাড়ে ১৪ বছরে দেশের অর্থনৈতিক, ব্যবসা-বাণিজ্য, শিল্প, বিনিয়োগ, কৃষি অবকাঠামোতে উন্নয়নের ছোঁয়া লেগেছে। দেশের মানুষের জীবনমান উন্নয়নে যা বিশ্বে প্রশংসিত হচ্ছে। দেশের এভিয়েশন শিল্পেরও ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমান সরকারের নীতিগত সমর্থনে বিভিন্ন বেসরকারি ব্যক্তিরা এই শিল্পে বিনিয়োগ করছে।

সবার সমন্বিত প্রচেষ্টায় এভিয়েশন শিল্পে দ্রুত প্রবৃদ্ধি ও নীরব বিপ্লব ঘটেছে।  দেশের প্রাচীনতম যশোর বিমানবন্দর আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ প্রসঙ্গে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, যশোর ঐতিহ্যবাহী জেলা। এখানে অনেক কিছু আমাদের করার দরকার। অনেক আগেই শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন। যশোরের পর্যটন শিল্প হাতছানি দিচ্ছে। মাইকেল মধুসূদন দত্তের বাড়ি, গদখালি ফুলের রাজ্য, ঐতিহ্যবাহী কৃষি পণ্যের জেলা।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

বিদ্যুৎ সাশ্রয়ে কর্মীদের টাই না পরার আহ্বান স্পেনের প্রধানমন্ত্রীর

জিম্বাবুয়ে সফরে ছুটি নিয়েছেন সাকিব

ইউক্রেন ইস্যুতে মার্কিন-রুশ প্রতিরক্ষামন্ত্রীর বিরল ফোনালাপ

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে স্বীকৃতি দেয়ায় ইউনেস্কোকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

ই-পাসপোর্ট : জার্মান কোম্পানি পেলো ৮৮ কোটি টাকায় ১৬ মাস সময় 

ট্রেনে চড়ে পদ্মা সেতু পাড়ি দেবেন প্রধানমন্ত্রী, প্রস্তুতি সম্পন্ন

লবণ, কেমিক্যাল ও অতিরিক্ত কর্মী নিয়ে প্রস্তুত ট্যানারিগুলো

বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক গড়তে চায় অস্ট্রিয়া

চলতি বছরের বাংলাদেশ ও বিশ্বপরিস্থিতি

শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে নরেন্দ্র মোদির ঈদ শুভেচ্ছা