1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হাওরে পথ হারায় নৌকা, ৯৯৯-এ কলে শতাধিক যাত্রী উদ্ধার

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৬ আগস্ট, ২০২৩

কিশোরগঞ্জ হাওরে ঘুরতে এসে রাতের অন্ধকারে মেঘনা নদীতে পথ হারায় পর্যটকবাহী একটি নৌকা। পরে ৯৯৯-এ কল পেয়ে শতাধিক যাত্রীকে উদ্ধার করে নৌ-পুলিশ। শনিবার (৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে তাদেরকে বাজিতপুর উপজেলার আইনালঘোফ এলাকা থেকে উদ্ধার করা হয়।

নৌ-পুলিশ কিশোরগঞ্জ অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তানভীর ভূইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

নৌ-পুলিশ কিশোরগঞ্জ অঞ্চল সূত্রে জানা গেছে, শনিবার সকালে ৪৫টি মোটরসাইকেলে পাশ্ববর্তী গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার টেলিহাটি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলামের নেতৃত্বে ওই এলাকার ১০৭ জন পুরুষ কিশোরগঞ্জ হাওর ভ্রমণে যান। কিশোরগঞ্জের বাজিতপুর পাটুলিঘাটে মোটরসাইকেল রেখে নৌকায় তারা অষ্টগ্রাম হাওরে ভ্রমণ শুরু করেন। সারাদিন অলওয়েদার সড়ক ও হাওর ভ্রমণ শেষে অষ্টগ্রাম থেকে ইঞ্জিনচালিত বড় নৌকায় করে বাজিতপুরের পাটুলিঘাটে ফেরার পথে রাত হয়ে যাওয়ায় মেঘনা নদীতে পথ হারিয়ে ফেলে। পরে নৌকার যাত্রীরা ৯৯৯-এ ফোন দিলে নৌ-পুলিশ কিশোরগঞ্জ অঞ্চলের সদস্যরা গিয়ে বাজিতপুর উপজেলার আইনালঘোফ এলাকা থেকে তাদের উদ্ধার করেন।

টেলিহাটি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলামের জানান, সারাদিন হাওরে ঘুরে ফেরার সময় রাত হয়ে যায়। রাতে নৌকার মাঝি পথ হারিয়ে ২ ঘণ্টা ধরে একই স্থানে ঘুরতে থাকে। পরে আমরা ৯৯৯-এ ফোন দিলে দ্রুতই নৌ-পুলিশ ঘটনাস্থলে এসে আমাদেরকে সাড়ে ১০টার দিকে উদ্ধার করে পাটুলিঘাটে পৌঁছে দিয়ে যায়। নৌ-পুলিশকে ধন্যবাদ জানাই। এ ঘটনায় আমাদের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

নৌ-পুলিশ কিশোরগঞ্জ অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তানভীর ভূইয়া জানান, ৯৯৯-এ কল পাওয়ার পর দ্রুত আমাদের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে নিরাপদে পাটুলিঘাটে পৌঁছে দিয়েছি। নৌকায় শতাধিক পর্যটক ছিল তাদের কারো কোনো ক্ষতি হয়নি। এখন তারা বাড়ির উদ্দেশ্যে মোটরসাইকেলে রওনা করেছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত