1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবে ৬ অভিবাসীর মৃত্যু, উদ্ধার ৫০

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

অবৈধভাবে ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে একটি নৌকাডুবে অন্তত ৬ জন অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। আরও ৫০ জনকে জীবিত উদ্ধার করেছে ব্রিটেন ও ফরাসি কোস্টগার্ড। এ ঘটনায় ফরাসি উপকূলীয় মুখপাত্র প্রেমার বলেছেন, পাঁচ থেকে দশ জন এখনও নিখোঁজ।

বেশ কয়েকজনকে আহত অবস্থায় তীরে নামিয়ে আনতে দেখা গেছে। কতজন আহত এখনও স্পষ্ট না।

বিবিসির প্রতিবেদনে জানা গেছে, স্থানীয় সময় শনিবার (১২ আগস্ট) ভোরবেলায় অভিবাসীবোঝাই নৌকার পাশ দিয়ে যাওয়ার পথে দেখতে পায় একটি জাহাজ। এরপর সংকেত পাঠিয়ে জানায় একটি মাত্রাতিরিক্ত বোঝাই নৌকা ক্যালাইসের কাছে সাঙ্গা উপকূলে ভাসছে। খবর পেয়ে ফরাসি উদ্ধরকারীদল ইংলিশ চ্যানেলে পৌঁছে অনেকজনকে দেখতে পায়।

উদ্ধারকারী দলের একজন সদস্য রয়টার্সকে জানান, নৌকায় পানি ঢুকে যাওয়ায় জুতা ব্যবহার করে পানি অপসারণ করছিল তারা। একজন ফরাসি প্রসিকিউটর এএফপি নিউজ এজেন্সিকে জানিয়েছেন, একজন আফগান ব্যক্তি মারা গেছেন। বয়স ২৫ থেকে ৩০ হবে।

এই সপ্তাহ একই জায়গা থেকে সপ্তমবারের মতো অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধার করতে হয়েছে।

ইংলিশ চ্যানেল বিশ্বের বিপজ্জনক একটি পথ। এখান দিয়ে দৈনিক অন্তত ৬০০ ট্যাঙ্কার ও ২০০ ফেরি চলাচল করে। এই পথ দিয়ে যুক্তরাজ্যের ডোভার, কেন্ট, মারগেট এলাকায় প্রতিদিনই ভিড়ছে ছোট ছোট প্লাস্টিকের নৌকা। এসব নৌকায় করে আসা অভিবাসীরা মানব পাচারকারীদের সহায়তায় যুক্তরাজ্যে অনুপ্রবেশ করছেন। ঘটছে মৃত্যু।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ