1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীর তিন বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২১ আগস্ট, ২০২৩

নাশকতার অভিযোগে দ্রুত বিচার আইনে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা মামলায় জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২১ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দিদার হোসেন সজিব, ইসহাক, ইউসুফ আলী, মোজাহিদুল ইসলাম, আওরঙ্গজেব ও সুলতান মাহমুদ। দণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও তিন মাস কারাভোগ করতে হবে।

আসামিদের মধ্যে ইসহাক ও আওরঙ্গজেব জামিনে ছিলেন। এদিন তারা আদালতে হাজির হন। তবে রায় ঘোষণার আগেই আদালত থেকে চলে যান। পরে আদালত তাদের জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা জারি করেন। অপর চার আসামি শুরু থেকে পলাতক রয়েছেন।

সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি হেমায়েত উদ্দিন খান এসব তথ্য নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৮ অক্টোবর বিএনপি-জামায়াতসহ ১৮ দলের ডাকা হরতাল চলাকালে ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনা, জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে ২০/২৫ জন জামায়াত-শিবির একটি মিছিল বের করে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার নাবিস্কোর শহীদ তাজ উদ্দিন সরণীতে তারা ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ ঘটনায় সংশ্লিষ্ট থানার এএসআই আবদুল মালেক দ্রুত বিচার আইনে মামলাটি করেন। মামলাটি তদন্ত করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু হয়। মামলার বিচার চলাকালে আদালত ১০ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ