1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হোয়াটসঅ্যাপে ‘হাই কোয়ালিটি’ ছবি পাঠাবেন যেভাবে

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

বর্তমানে বিশ্বজুড়ে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম— হোয়াটসঅ্যাপের অন্তত দুই বিলিয়ন ব্যবহারকারী আছে। এতদিন জনপ্রিয় এ মাধ্যমটিতে শুধুমাত্র স্ট্যান্ডার্ড কোয়ালিটির ছবি পাঠানো যেত। এখন থেকে আপনি চাইলে ‘এইচডি কোয়ালিটি’র ছবিও পাঠাতে পারবেন। বাই-ডিফল্ট অপশন আপনার জন্য খুব হতে পারে। এই অপশনটি সিলেক্ট করে রাখলে আপনি যেমন হাই-ডেফিনিশন ছবি পাঠাতে পারবেন, আবার আপনার কাছেও একই রেজুলেশনের ছবি আসবে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এ অপশনটি আগেই ছিল। ডকুমেন্ট হিসেবে আগে হাই-ডেফিনিশন ছবি পাঠানো যেত। কিন্তু আইফোন ব্যবহারকারীদের জন্য এ সুবিধা ছিল না। বর্তমানে আইফোন ও অ্যান্ড্রয়েড দুই ব্যবহারকারীরাই এ সুবিধা পাবেন। এখন থেকে ৩০২৪/৪০৩২ রেজুলেশনের ছবি পাঠানো যাবে। যা আগের স্ট্যান্ডার্ডে ছিল ৯২০/১২৮০।

প্রথমে হোয়াটসঅ্যাপে একটি চ্যাট বক্স ওপেন করুন। পরে ফোনের নীচের দিকে অ্যাড অ্যাটাচমেন্ট আইকন (আইফোনের ক্ষেত্রে + আইকন) বাটনে ক্লিক করুন। এবার গ্যালারি আইকনে ট্যাপ করে আপনার ফোনের গ্যালারি থেকে ছবি সিলেক্ট করুন। এবার স্ক্রিনের উপর এইচডি ও স্ট্যান্ডার্ড দুটি অপশন দেখতে পাবেন। সেখান থেকে পছন্দের কোয়ালিটি নিয়ে চূড়ান্ত অপশনে ট্যাপ করুন। এবার সেন্ড বাটনে ক্লিক করে ছবি পাঠিয়ে দিন।


সর্বশেষ - জাতীয় সংবাদ