1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মালয়েশিয়ায় প্রথম বাংলাদেশের রেসার

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

রোববার সেপাং ইন্টারন্যাশনাল সার্কিটে মালয়েশিয়া চ্যাম্পিয়নশিপ সিরিজ ২০২৩ এ রাউন্ড-৩ এর রেস-২ এ প্রথম স্থান অধিকার করেছেন অভিক আনোয়ার। এর আগে রাউন্ড-১ এ পডিয়াম অর্জন করেছিলেন তিনি। বর্তমানে সামগ্রিকভাবে তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের এই রেসার।

মাল্টি-ক্লাস রেসিং ইভেন্টে গ্রিড ২ থেকে শুরু করেন আভিক। ৫৫৪৩ মিটার দীর্ঘ ট্র্যাক ২০ লেপে ১ ঘন্টা ১ মিনিটে শেষ করেছেন তিনি। যেখানে তার সেরা ল্যাপ টাইমিং ২.২৮ মিনিট। মালয়েশিয়া চ্যাম্পিয়নশিপ সিরিজে এটি তার নবম পডিয়াম।

মালয়েশিয়ায় এই জয় তার প্রয়াত বাবা মোঃ আনোয়ার হোসেনকে উৎসর্গ করেছেন অভিক। গত ১১ জুলাই বাবাকে হারানোর পর অভিকের পথ চলাটা সহজ ছিল না। তিনি বলেন, ‘আমাকে আমার পরিবারের অন্যান্য সদস্যরা এই রাউন্ডে রেস না করার পরামর্শ দিয়েছিল। আজকে বাবাকে আমি সবচেয়ে বেশি মিস করেছএম’

এটি অবশ্যই আভিকের জন্য একটি কঠিন লড়াই ছিল। শুধুমাত্র তার ব্যক্তিগত কারণেই নয়, আবহাওয়াও তার পক্ষে ছিল না। মালয়েশিয়ায় তাপমাত্রা ছিল ৪৫ ডিগ্রির বেশি। আভিকের মতে, ট্র্যাকে তাপমাত্রা ছিল ৬১ ডিগ্রি।

আসরের চতুর্থ এবং শেষ রাউন্ড অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে ২৫ সেপ্টেম্বর। যেখানে প্রায় দুই ঘণ্টার রেইস হবে। দূরত্ব থাকবে ৩০০ কিলোমিটার।


সর্বশেষ - জাতীয় সংবাদ