1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচলের তারিখ নির্ধারণ 

কক্সবাজার জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে আগামী অক্টোবরে। খুব শিগগিরই জাহাজ চলাচলের নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হবে। এমনই আভাস দিয়েছেন জাহাজ কর্তৃপক্ষ।

চলতি বছরের ৩১ মার্চ থেকে টেকনাফ-সেন্টমার্টিন ও সেন্টমার্টিন-কক্সবাজার—দুটি নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয় জেলা প্রশাসন। সাগর উত্তাল থাকার পাশাপাশি কালবৈশাখীর আশঙ্কায় দুর্ঘটনা এড়াতে প্রতি বছরই একটি নির্দিষ্ট সময় জাহাজ চলাচল বন্ধ থাকে।

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ১০টি জাহাজ চলাচল করে থাকে। অক্টোবর মাসের প্রথম থেকেই টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু হবে। এরই মধ্যে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজে চড়ে পর্যটকরা অক্টোবরেই সেন্টমার্টিন যেতে পারবেন।

পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হলে আগের নিয়মে প্রতিদিন সকাল সাড়ে ৯টায় টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশে জাহাজ ছেড়ে যাবে।

কক্সবাজার ট্যুরস অ্যাসোসিয়েশনের (টুয়াক) সভাপতি আনোয়ার কামাল বলেন, জাহাজ চলাচলের অনুমতির ব্যাপারে এবারও টুয়াকের পক্ষ থেকে অক্লান্ত প্রচেষ্টা চলছে। চলতি মাসেই টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি পাবো বলে আশা করছি।


সর্বশেষ - জাতীয় সংবাদ