1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ডাকাতির প্রস্তুতিকালে ১১ ডাকাত গ্রেফতার

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

নরসিংদীর মনোহরদীতে সড়ক ও ব্যাংকের এটিএম বুথে ডাকাতির প্রস্তুতির সময় ১১ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১।

সোমবার (১৯ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১১ আদমজী নগর, নারায়ণগঞ্জ-এর মিডিয়া অফিসার এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু।

এর আগে রোববার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে মনোহরদী থানাধীন আতুশাল এলাকায় ঢাকা-কিশোরগঞ্জ সড়কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন: মনোহরদীর জামালপুর এলাকার মো. আবু বক্কর সিদ্দিক (৫৮), ঢাকার কদমতলী এলাকার মো. আনোয়ার হোসেন ওরফে বাবুল (৩৫), মো. জব্বার ওরফে লিটন (৪৮), রাশেদুল ইসলাম (৩৬), খুলনার সেনের বাজার এলাকার মো. রবিউল ইসলাম (৪৭), বরগুনার খুচনি চুড়া এলাকার সজিব খান (৩০), কিশোরগঞ্জের কদমচাল এলাকার মো. জাকির (২৮), শ্রীমঙ্গলের মাইজদী এলাকার মো. হোসেন মিয়া (৫২), নোয়াখালীর মিয়াপুর এলাকার মো. জাকির হোসেন (৩২), লক্ষ্মীপুরের সাকচর এলাকার মো. রিপন (২৭) ও মুন্সীগঞ্জের গোয়াবাড়ী এলাকার মো. সবুজ (৩৮)।

র‌্যাব জানায়, মনোহরদী থানাধীন আতুশাল এলাকায় ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়ক এবং ব্যাংকের এটিএম বুথে ডাকাতির প্রস্তুতির গোপন তথ্য পেয়ে রোববার রাতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সংঘবদ্ধ ডাকাত চক্রের ১১ সক্রিয় সদস্যকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে ৫৪টি ককটেল, ৪টি রামদা, একটি চাইনিজ কুড়াল, তিনটি চাপাতি, একটি খেলনা পিস্তল এবং একটি হায়েস মাইক্রোবাস উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

জানা যায়, আটক মো. আবু বক্কর সিদ্দিকের (৫৮) বিরুদ্ধে এর আগে কিশোরগঞ্জ, মনোহরদী ও বেলাব থানায় চারটি ও মো. আনোয়ার হোসেন বাবুলের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় দুটি মামলা এবং রাশেদুল ইসলামের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

এ বিষয়ে এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু জানান, র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। ডাকাত চক্রটি এর আগেও ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কে চলাচলকারী গাড়িতে এবং আশপাশের বিভিন্ন বাসা ও দোকানে ডাকাতি করেছে। রোববার রাতে তাদের প্রধান উদ্দেশ্য ছিল ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কে মনোহরদী থানার বিভিন্ন নির্জন স্থানে গাড়ি ও একই এলাকায় বিভিন্ন ব্যাংকের এটিএম বুথ ডাকাতি করা।

তিনি আরও জানান, আটক ব্যক্তিদের ডাকাতি কাজের ধরন ছিল ব্যবহৃত মাইক্রোবাস দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে চলন্ত গাড়ির গতিরোধ করে অতর্কিত হামলা করা। পরে দেশীয় ধারালো অস্ত্র, ককটেল ও খেলনা পিস্তল প্রদর্শন করে যাত্রীসাধারণকে ভয়ভীতি দেখিয়ে ও আতঙ্ক সৃষ্টি করে ডাকাতি করে দ্রুত মাইক্রোবাসে পালিয়ে যাওয়া।


সর্বশেষ - জাতীয় সংবাদ