1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জাহাজে চুরির ৮০ টন সারসহ গ্রেফতার ৯

যশোর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

যশোরের নওয়াপাড়া নৌবন্দরে নোঙর করা দুই লাইটার জাহাজ থেকে চুরি হওয়া ৮০ টন ডিএপি সার উদ্ধার করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় জড়িত থাকায় নয়জনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডিবির ওসি রূপম কুমার সরকার। গ্রেফতার নয়জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে সোমবার (১৯ সেপ্টেম্বর) ৫ জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে ডিবির ওসি রূপম কুমার সরকার জানান, সরকারের ভর্তুকি দেয়া ডিএপি সার আমদানির দরপত্র পায় যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ার মেসার্স আফিল ট্রেড ইন্টারন্যাশনাল। প্রতিষ্ঠানটি চীন থেকে ১৩০০ মেট্রিক টন ডিএপি সার আমদানি করে। মংলা বন্দরে সার খালাসের পর তা দুটি লাইটার জাহাজের মাধ্যমে যশোর নওয়াপাড়া নৌ বন্দরে আনা হয়।

গত ১০ সেপ্টেম্বর গভীর রাতে বন্দরের নোঙর করা লাইটার জাহাজ থেকে কর্মীদের সহায়তায় চোরেরা ১২০ টন সার চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় পরের দিন আমদানিকারক প্রতিষ্ঠানের পক্ষে লজিস্টিক অফিসার কামরুজ্জামান অভয়নগর থানায় মামলা দায়ের করেন।

ডিবির ওসি আরও জানান, মামলা পাওয়ার পর সার উদ্ধার ও জড়িতদের আটকে তদন্ত শুরু করে ডিবি পুলিশ। এরপর সোমবার ও মঙ্গলবার যশোরের নওয়াপাড়া, বাগেরহাট, পিরোজপুর, গোপালগঞ্জ ও ঝিনাইদহে অভিযান চালিয়ে চুরি হওয়া ১২০ টন সারের মধ্যে ৮০ টন সার উদ্ধার করা হয়। এসময়ে জড়িত ৯ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- যশোরের অভয়নগর উপজেলার বাহিরঘাট এলাকার নবাব আলী গোলদারের ছেলে হুমায়ুন কবীর, তেঁতুলতলা মসজিদ এলাকার বিল্লাল হোসেনের ছেলে সোহাগ হোসেন, ঝালকাঠির রাজাপুর উপজেলার তারাবুনিয়া গ্রামের অমল শিকদারের ছেলে অনিমেষ শিকদার, খুলনার পাইকগাছা উপজেলার কলমিগুনিয়া গ্রামের সুদান্ন সরকারের ছেলে ভুপাল সরকার, পিরোজপুর সদর উপজেলার পশ্চিম শিকারপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে ফয়সাল মোরশেদ সজীব, ঝাটকাটি গ্রামের বিমল সরকারের ছেলে লিখন সরকার, কুমিরমারা গ্রামের মোবারক আলী শিকদারের ছেলে আক্কাস আলী শিকদার, যশোরের অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের আব্দুর রহিম মোড়লের ছেলে তরিকুল ইসলাম ও বাগেরহাটের মংলা উপজেলার মেছেরশাহ সড়কের আবুল কালামের ছেলে পারভেজ আহমেদ রাজু।


সর্বশেষ - জাতীয় সংবাদ