1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রাখি থেকে ফাতিমা – ‘আমি পবিত্র, পুরুষরা দূরে থাকুন’

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

সব সময় সংবাদের শিরোনামে থাকতে পছন্দ করেন বলিউডের বিতর্কিত অভিনেত্রী ও মডেল রাখি সাওয়ান্ত। সম্প্রতি মক্কা-মদিনা থেকে ওমরাহ পালন করে এসেছেন। এরপর থেকেই ধর্মকর্ম নিয়েই খবরের শিরোনাম হচ্ছেন তিনি।

ওমরাহ শেষে দেশে ফেরার পর রাখির আচার-আচরণ, চলা-ফেরায় আমূল পরিবর্তন এসেছে। বোরকা-হিজাব পরেই সব জায়গায় যাচ্ছেন তিনি। এড়িয়ে চলছেন পুরুষ সঙ্গ।

সম্প্রতি এক ইভেন্টে হাজির হয়েছিলেন রাখি। এদিন লাল রঙের বোরকা আর হিজাব পরে হাজির হন তিনি। সেখানেই তাকে দেখে ভক্তরা ছুটে এলে বেশ বিরক্ত হতে দেখা যায় অভিনেত্রীকে। এ সময় রাখি বলেন, ‘পুরুষরা আমার কাছ থেকে দূরে থাকুন। আমি মক্কা-মদিনা ঘুরে এসেছি, আমি পবিত্র। এইসব একদমই পছন্দ নয় আমার।’

রাখির এমন আচরণকে অনেক নেটিজেনরাই ‘পাব্লিসিটি স্টান্ট’ বলছেন। কেউ কেউ কটাক্ষের সুরে বলছেন, ‘আপনি নিজেই তো দেখতে পুরুষের মতো।’ কারো মতে, ‘আর কত নাটক করবেন আপনি!’

কিছুদিন আগে ওমরাহ পালন শেষে দেশে ফিরলে বিমানবন্দরে তাকে রাখি বলে সম্বোধন করেন সাংবাদিকরা। তৎক্ষণাৎ তিনি বলেন, ‘আমাকে রাখি নয়, ফাতিমা ডাকুন।’ এরপর উপস্থিত সাংবাদিকরা তাকে বাধ্য হয়ে ফাতিমা বলে ডাকতে শুরু করেন।

হিন্দু ধর্ম ছেড়ে কেন ইসলাম ধর্ম গ্রহণ করলেন, তবে কি হিন্দু ধর্ম খারাপ? এমন প্রশ্নের জবাবে রাখি বলেন, ‘হিন্দু ধর্মে খারাপ কোনো কিছু নেই। আমি একজন মুসলিমকে বিয়ে করেছি। ধর্ম না বদলে বিয়ে করা যেত না। সেই জন্য ধর্ম পরিবর্তন করেছি।’ এ সময় এক সাংবাদিক তাকে জিজ্ঞেস করেন, তিনি কি কাগজপত্রেও নামবদল করেছেন কি না। জবাবে রাখি বলেন, ‘সৃষ্টিকর্তা আমাকে এভাবেই গ্রহণ করবেন, কাগজের নাম বদলের প্রয়োজন নেই।’

গত বছরের মে মাসে প্রেমিক আদিল খান দুরানিকে বিয়ে করেন রাখি সাওয়ান্ত। তবে বিয়ের বিষয়টি প্রকাশ্যে আসে চলতি বছরের শুরুর দিকে। প্রথম দিকে এই বিয়েকে স্বীকৃতি দিতে না চাইলেও পরবর্তীতে রাখিকে নিজের স্ত্রী হিসেবে স্বীকার করে নেন আদিল।

সংসার পাতার কয়েক মাসের মধ্যেই স্বামীর বিরুদ্ধে শারীরিক নির্যাতন, আর্থিক প্রতারণাসহ একাধিক অভিযোগ আনেন রাখি। এ ঘটনায় জেল খাটেন আদিল। এরপর সম্প্রতি জেল থেকে ছাড়া পেয়েই রাখির বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ তোলেন তিনি। রাখিও পাল্টা অভিযোগ আনেন স্বামীর বিরুদ্ধে। তিনি দাবি করেন, হানিমুনে তার ও আদিলের ব্যক্তিগত সব ভিডিও আদিল মোটা টাকায় বিক্রি করেছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ