1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নাটক সাজিয়ে আমেরিকা যেতে চাচ্ছে এমরান!

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

অবশেষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) পদ থেকে বরখাস্ত হওয়া এমরান আহম্মদ ভূঁইয়া সম্পর্কে আমেরিকা স্থায়ী হওয়ার গুঞ্জনই সত্যি প্রমাণিত হল। শুক্রবার (৮ সেপ্টেম্বর) নিরাপত্তা চেয়ে পরিবার নিয়ে ঢাকায় মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসে আশ্রয় নিয়েছেন তিনি।

এর আগে ডিএজি এমরানকে তার পদ থেকে অব্যাহতি দিয়ে বিজ্ঞপ্তি জারি করে আইন মন্ত্রণালয়।

এমরান কয়েকটি সংবাদমাধ্যমের কাছে পাঠানো ক্ষুদে বার্তায় বলেন, আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই পরিবারসহ যুক্তরাষ্ট্রের দূতাবাসে হাজির হয়েছি। গত কয়েকদিন ধরে আমাকে ফেসবুকে হুমকি দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্র দূতাবাসে আশ্রয় নেওয়ায় অনেকে এমরানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে, আবার অনেকে এ নিয়ে হাসিঠাট্টা করছে।

আইন লঙ্ঘন করে ইউনূসের পক্ষ নেওয়ায় অনেকে তার সমালোচনা করে বলেছেন, তার উপর কেউ হামলা বা আক্রমণ করে নি‌। বিচার বিভাগের অবমাননা সত্ত্বেও তার বিরুদ্ধে কোনো মামলা দায়ের করা হয় নি‌। তাই জীবনের নিরাপত্তাহীনতার কথা অবান্তর ও হাস্যকর।

এমরানের সহকর্মীরাও বলছেন, সরকার বা সরকারি দলের কেউ তাকে হুমকি দেওয়ার বা তার উপর হামলা করার মত বোকামি করবে না।

এমরান আইন পেশায় নতুন নন। তিনি জানেন তার সিদ্ধান্তের কারণে মামলা হওয়ার কথা। অথচ বরখাস্ত করা ছাড়া আইনগত কোনো পদক্ষেপ সরকার গ্রহণ করে নি।

শুরু থেকেই তার পরিচিত মহল থেকে দাবি করা হয়েছিল যে, যুক্তরাষ্ট্রে আশ্রয় পেতে এমরান ইউনূসের পক্ষ নিয়েছে। মার্কিন দূতাবাসে আশ্রয় নেওয়ার মাধ্যমে সেটাই প্রমাণিত হয়েছে।

জানা গেছে, বন্ধের দিন হওয়ায় এমরানকে দূতাবাসের নিরাপত্তাকর্মীরা ভেতরে যেতে দেননি। মূল ফটকের পাশে একটি কক্ষে সে অবস্থান করছে।

পরিবারকে নিয়ে এমরান নিরাপত্তা চেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসে যাওয়ার বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক সংবাদমাধ্যমকে বলেন, ‘এই জন্যই সে নাটক সাজিয়েছে। সে যুক্তরাষ্ট্রে যেতে চায়।’

উল্লেখ্য, ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতি সংক্রান্ত বক্তব্য দিয়ে আলোচনায় আসেন এমরান আহম্মদ। শুক্রবার সকালে এমরান আহম্মদকে বরখাস্তের বিষয়টি জানান আইনমন্ত্রী আনিসুল হক।

আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দ্য বাংলাদেশ ল অফিসার্স অর্ডার, ১৯৭২–এর ৪ (১) অনুচ্ছেদ অনুসারে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়ার নিয়োগ আদেশ জনস্বার্থে বাতিলক্রমে তাকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।’


সর্বশেষ - জাতীয় সংবাদ