1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সাফের ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

বয়সভিত্তিক ফুটবলে আরও এক ট্রফির সামনে বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে লাল-সবুজের দল। পুরো টুর্নামেন্টজুড়েই অপ্রতিরোধ্য যুবারা সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে পাকিস্তানকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। শিরোপার লড়াইয়ে আগামী রোববার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

সেমিফাইনাল ম্যাচে শুরুতেই পিছিয়ে গিয়েছিল লাল-সবুজ দল। ষষ্ঠ মিনিটে লিড নিয়ে নেয় পাকিস্তানিরা। তবে সমতা আনতে অবশ্য বেশি সময় নেয়নি বাংলাদেশ। ১৩ মিনিটে ডান প্রান্ত থেকে এক ক্রসে পাওয়া বলে মোর্শেদ আলী জটলার মাঝে হেড দিয়ে গোল করেন। ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আবু সাইদ।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য চেষ্টা করেও জালের দেখা পায়নি কেউই। অতিরিক্ত সময়ে সহজ সুযোগ হাতছাড়া করে পাকিস্তান। বাংলাদেশের গোলরক্ষক পরাস্ত হলে ফাঁকা পোস্টের সামনে বল পান পাকিস্তানি ফরোয়ার্ড। সেই বল ভালোভাবে রিসিভ করতে না পারায় তিনি আর শট নিতে পারেননি।

পরের মিনিটে অবশ্য সুযোগ পায় বাংলাদেশও। কিন্তু তারা গোলের সেই সুযোগ হাতছাড়া করে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই ফাইনালে পা রাখে বাংলাদেশ।


সর্বশেষ - জাতীয় সংবাদ