1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নির্বাচন সামনে রেখে নিবন্ধিত দলগুলো নিয়ে কর্মশালা করবে ইসি

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে পোলিং এজেন্টদের দায়িত্ব অবহিত করতে নিবন্ধিত দলগুলোর জেলা পর্যায়ের প্রতিনিধিদের কর্মশালায় ডেকেছে নির্বাচন কমিশন। জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে কেন্দ্রীয়ভাবে ঢাকার নির্বাচন ভবন থেকে সার্বিক বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরা হবে। বর্তমানে ইসিতে ৪৪টি নিবন্ধিত দল রয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ইসির জনসংযোগ শাখার পরিচালক শরিফুল আলম সাংবাদিকদের জানান, ৪ অক্টোবর বেলা ১১টায় নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে ‘অবাধ ভোটাধিকার, প্রার্থী ও পোলিং এজেন্টদের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী এ কর্মশালা হবে। এটি নির্বাচন কমিশন সচিবালয়ের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার এবং জুম অ্যাপের মাধ্যমে ভার্চুয়ালি সব আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের সংযুক্ত করা হবে।

তিনি জানান, অনুষ্ঠানটি জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রজেক্টরের মাধ্যমে সম্প্রচার এবং সংশ্লিষ্ট জেলায় বিদ্যমান নিবন্ধিত রাজনৈতিক দলসমূহের একজন করে প্রতিনিধি উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত দিয়েছে কমিশন। এতে আনুমানিক ৫০ জন রাজনৈতিক দলের প্রতিনিধি উপস্থিতির কথা বিবেচনায় রেখে প্রস্তুতি রাখতে বলা হয়েছে।

ঢাকায় সিইসি কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে এ কর্মশালায় চার নির্বাচন কমিশনার উপস্থিত থাকবেন। সাবেক প্রধান নির্বাচন কমিশনার, সাবেক নির্বাচন কমিশনার ও নির্বাচন বিশেষজ্ঞদের মধ্যে ইসি সচিবালয়ের সাবেক কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বক্তব্য রাখবেন।

এ বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে বা আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ সংসদ নির্বাচন হবে। এ উপলক্ষে প্রায় ১০ লাখ ভোটগ্রহণ কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের প্রশিক্ষণ কর্মসূচির আওতায় রাখতে প্রশিক্ষকদের প্রশিক্ষণও শুরু করেছে ইসি সচিবালয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ