1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দেশে ফিরলেন সেনাপ্রধান

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১২ অক্টোবর, ২০২২

সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। মঙ্গলবার (১১ অক্টোবর) তিনি দেশে এসে পৌঁছান।

বুধবার (১২ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষে থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সফরকালে সেনাবাহিনী প্রধান গত ৫ অক্টোবর সুইজারল্যান্ডের বিমান বিধ্বংসী অস্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‌‘রাইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানি এজি’র প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় এবং কোম্পানি পরিদর্শন করেন। এ এসময় কোম্পানিটির কর্মকর্তারা বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে চলমান বর্তমান প্রকল্পসমূহ এবং উৎপাদিত সরঞ্জামাদি সম্পর্কে সেনাবাহিনী প্রধানকে প্রয়োজনীয় ব্রিফিং প্রদান করেন।

এরপর তিনি কোম্পানির উৎপাদন প্ল্যান্টে বাংলাদেশ সেনাবাহিনীর জন্য প্রস্তুত করা ওরলিকন টুইন গান জিডিএফ-০০৯ অস্ত্র পরিদর্শন করেন।

আইএসপিআর আরও জানায়, গত ৬ অক্টোবর রাইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানি এজি লাইভ ফায়ারিংয়ের আয়োজন করে। সেখানে সেনাপ্রধান ওরলিকন টুইন গান জিডিএফ-০০৯ এর গান ফায়ারিং এবং গোলাবারুদের কার্যকারিতা পর্যবেক্ষণ করেন।

এছাড়াও তিনি সুইজারল্যান্ড আর্মড ফোর্সেস এর আন্তর্জাতিক প্রতিরক্ষা সম্পর্ক বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম. মেডারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তিনি বাংলাদেশ এবং সুইজারল্যান্ড সেনাবাহিনীর মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন। পরে সুইস এয়ার ফোর্স ও এয়ার ডিফেন্স জাদুঘর পরিদর্শন করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এছাড়াও সেনাবাহিনী প্রধান গত ৭ অক্টোবর রাইনমেটাল কোম্পানির অ্যামোনিশন প্রোডাকশন লাইন পরিদর্শন এবং প্রস্তুত প্রণালী পর্যবেক্ষণ করেন।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের এই সফরের মধ্য দিয়ে সুইজারল্যান্ড ও বাংলাদেশ সেনাবাহিনীর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যায়।


সর্বশেষ - জাতীয় সংবাদ