1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পুলিশ কর্মকর্তাদের সিল নকল করে প্রতারণা , গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৫ অক্টোবর, ২০২২

রাজধানীর পল্টন থেকে পুলিশ কর্মকর্তাদের ১২৭টি ভুয়া সিলমোহর ও ৯৩টি পাসপোর্টসহ দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

রোববার (১৫ অক্টোবর) অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. আনিচ উদ্দীন বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতাররা হলেন- মো. নাঈম ইসলাম ও মো. বেলাল হোসেন। এসময় তাদের কাছে বিভিন্ন জেলার ১০টি অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) পদবি সম্বলিত সিল, বিভিন্ন থানার ওসিদের নাম ও বিপি নম্বর সম্বলিত ৬২টি সিল, বিভিন্ন থানার ব্যবহৃত গোল সিল ৫৫টিসহ মোট ১২৭টি ভুয়া সিল ও ৯৩টি পাসপোর্ট জব্দ করা হয়।

এডিসি আনিচ উদ্দীন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, পল্টনের ভিআইপি টাওয়ারের সপ্তম তলায় ফ্লাইলিংক ট্র্যাভেলস অ্যান্ড ট্যুরস লিমিটেড নামে অফিস ভাড়া নেওয়া হয়েছে। কিন্তু সেখানে কিছু ব্যক্তি পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন জেলার বিভিন্ন থানার ওসি ও অতিরিক্ত পুলিশ সুপারের নাম সম্বলিত ভুয়া সিল প্রস্তুত করে। একই সঙ্গে বিভিন্ন ব্যক্তির পাসপোর্ট তাদের কাছে জমা রেখে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করছে বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান পরিচালনা করে ১২৭টি ভুয়া সিলমোহর ও ৯৩টি পাসপোর্টসহ নাঈম ও বেলালকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি বলেন, গ্রেফতার নাঈম দীর্ঘদিন ধরে অফিসটি ভাড়া নিয়ে অবৈধভাবে ফ্লাইলিংক ট্র্যাভেলস অ্যান্ড ট্যুরস লিমিটেড নামে প্রতিষ্ঠান খুলে সরকারি কর্মকর্তাদের নাম, পদবি, ভুয়া সিল ও সই ব্যবহার করে থাকেন। অন্যের পাসপোর্ট অবৈধভাবে ব্যবহারের উদ্দেশ্যে নিজের কাছে রাখেন তিনি। এছাড়া প্রতারণার মাধ্যমে বিদেশে পাঠানোর নাম করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেন নাঈম।

তিনি আরও বলেন, বেলালকে অফিস সহায়ক রেখে জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করে নাঈম। গ্রেফতারদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ