1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শুরু হচ্ছে ঢাকা-সিলেট ছয় লেন মহাসড়কের কাজ, চুক্তি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৬ অক্টোবর, ২০২২

সাউথ এশিয়া সাব-রিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) প্রকল্পের আওতায় ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের পূর্ত প্যাকেজ-১-এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ অক্টোবর) সকালে রাজধানীর একটি হোটেলে, তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের চুক্তি স্বাক্ষর হয়।

দুটি চাইনিজ কোম্পানি ও বাংলাদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের সঙ্গে চুক্তি হয়। অনুষ্ঠানে জানানো হয়, সড়কের উভয় পাশে ধীরগতির যানবাহনের জন্য পৃথক সার্ভিস লেনসহ মোট ৬ লেনে এটি উন্নীতকরণ করা হবে। যার ব্যয় ধরা হয়েছে প্রায় ১৬ হাজার ৯১৯ কোটি টাকা। বাংলাদেশ সরকার এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে প্রকল্পের কাজ চলবে। এটির কাজ শেষ হবে ২০২৬ সালের ৩১ ডিসেম্বর।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিনউল্লাহ নুরী তার বক্তব্যে ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের আহ্বান জানান।

ঢাকা-সিলেট জাতীয় মহাসড়কটি রাজধানী ঢাকা, বন্দরনগরী চট্টগ্রাম ও দেশের অন্যান্য অংশের সঙ্গে বৃহত্তর সিলেট বিভাগের সড়ক যোগাযোগের একমাত্র মাধ্যম হওয়ায় প্রকল্পের কাজ শেষ হলে এসব এলাকার অর্থনৈতিক কর্মকাণ্ড আরও বৃদ্ধি পাবে বলে জানান বক্তারা।

ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর জানান, চাইনিজ কোম্পানি লংজিয়ান রোড অ্যান্ড ব্রিজ কোম্পানি লিমিটেড এবং জেইংজু সিটি হাইওয়ে ইঞ্জিনিয়ারিং করপোরেশন এর সঙ্গে বাংলাদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এ প্রকল্পে কাজ করবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ