1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিএনপিতে আবার ভাঙ্গন! নতুন দলের ঘোষণা দিলেন পদবঞ্চিত নেতারা

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

তৃণমূল বিএনপি গঠনের রেশ না কাটতেই বিএনপি’র পদবঞ্চিত নেতারা মিলিত হয়ে চট্টগ্রাম থেকে নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিয়েছেন।

ঘোষিত এই রাজনৈতিক দলের নাম ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম’। এর নেতৃত্বে রয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (চাকসু) সাবেক ভিপি ও সাবেক বিএনপি নেতা নাজিম উদ্দিন ও জিএস আজিম উদ্দিন আহমেদ।

রোববার (১৫ অক্টোবর) দুুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এই রাজনৈতিক দল ঘোষণা করা হয়। নতুন দলের বিস্তারিত তুলে ধরেন দলের চেয়ারম্যান ভিপি নাজিম উদ্দিন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভিপি নাজিম উদ্দিন জানান, দেশের বর্তমান পরিস্থিতিতে সংকট থেকে পরিত্রাণের উপায় হিসেবে একটি গণতান্ত্রিক ধারার উন্মেষ সময়ের দাবি। তাই আমরা সমমনা, দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামের সহযোদ্ধারা একত্রিত হয়ে একটি ভিন্ন ধারার রাজনৈতিক প্লাটফর্ম গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছি। বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে এ উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে বলে আমরা আশাবাদী।

আজিম উদ্দিন আহমেদ আরও বলেন, দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। একটা অনিশ্চিত অভিযাত্রা লক্ষ্য করছি। জাতি দু’ভাবে বিভক্ত। কেউ পরিস্কার জানে না- কি হতে চলছে। নির্বাচন হবে কি না? বিরোধীদল নির্বাচনে অংশগ্রহণ করবে কি না? দেশের অর্থনীতি সচল থাকবে কি না? মেগা প্রজেক্টগুলো অব্যাহত থাকবে কি না? দুর্নীতির বিরুদ্ধে সরকার কঠোর হবে কি না? নানা প্রশ্ন জনগণের মনে উঁকি দিচ্ছে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই দেশি-বিদেশি নানা গোষ্ঠী তৎপর। নানান এজেন্ডা নিয়ে প্রত্যেকেই যেন ঘোলা পানিতে মাছ শিকারে তৎপর।

ভিপি নাজিম উদ্দিন বলেন, নতুন এই দলের একশ আসনে সংসদ সদস্য প্রার্থী হওয়ার মতো নেতা আমাদের দলে আছে। আমরা নিবন্ধন নিতে চেষ্টা করবো। তবে এখন নিবন্ধন বন্ধ থাকায় আমরা অন্য দলগুলোর সঙ্গে আলাপ করছি। বিষয়টি নিয়ে মহাজোটের সঙ্গেও আলাপ করবো। নিবন্ধন না পেলেও আমরা যে কোনও জোটে থাকতে চাই।


সর্বশেষ - জাতীয় সংবাদ