1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল-পেট্রাপোল বন্দর টানা চার দিন বন্ধ থাকার পর আজ বুধবার থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। এতে স্বস্তি ফিরে এসেছে বন্দরসংশ্লিষ্ট সিঅ্যান্ডএফ কর্মচারী ও বন্দর শ্রমিকসহ সবার মধ্যে। বুধবার (২৫ অক্টোবর) সকাল থেকে বেনাপোল ও পেট্রাপোল বন্দর এলাকায় দুই দেশে প্রবেশের অপেক্ষায় শত শত পণ্যবোঝাই ট্রাক দাঁড়িয়ে আছে। এদিন ভারত ভ্রমণ শেষে পাসপোর্টধারী যাত্রীদের দেশে ফিরে আসারও উপচে পড়া ভিড় দেখা গেছে।

ভারতের পেট্রাপোল ক্লিয়ারিং অ্যান্ড ফওয়ার্ডি এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন, ২১ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত টানা চার দিন দুর্গাপূজার ছুটি শেষে বুধবার সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। তবে ভারতে ছুটি থাকায় মঙ্গলবার রাতের স্লটের কোনো ট্রাক আসেনি পেট্রাপোল বন্দরে। আজ রাতের স্লটের ট্রাক আসবে। আজ কিছু মাল ভারতে থেকে বাংলাদেশে রপ্তানি হবে, আগামীকাল বৃহস্পতিবার থেকে পুরোদমে স্বাভাবিক হবে আমদানি-রপ্তানি কার্যক্রম।

বেনাপোল কাস্টমস কার্গো শাখার রাজস্ব অফিসার আব্দুল আজিজ বলেন, দুর্গাপূজা শেষে আজ বুধবার সকাল থেকে দুই দেশের মধ্যে বাণিজ্য শুরু হয়েছে। সকাল থেকে এ পর্যন্ত ৩০টি ট্রাকে ভারতে পণ্য রপ্তানি হয়েছে, তবে ভারত থেকে আমদানীকৃত পণ্য নিয়ে এখনো কোনো ট্রাক বেনাপোল বন্দরে আসেনি।


সর্বশেষ - জাতীয় সংবাদ