1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হরতালে লঞ্চ চলাচল স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

দেশ জুড়ে বিএনপি-জামাতের ডাকা হরতালে রাজধানীর সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। ভোর থেকেই চাঁদপুর ভোলা ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় সদরঘাট থেকে লঞ্চ ছেড়ে গেছে। এছাড়া দেশের অন্যান্য অঞ্চল থেকেও সদরঘাটে লঞ্চ ভিড়ছে।

রোববার (২৯ অক্টোবর) সকালে সদরঘাটে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। তবে যাত্রীর সংখ্যা স্বাভাবিকের তুলনায় অনেক কম দেখা গেছে। একই সঙ্গে বুড়ীগঙ্গা নদীতে নৌকা চলাচলও স্বাভাবিক রয়েছে।

চাঁদপুরগামী যাত্রী আব্দুল হালিম বলেন, গাড়ি চলছে কিন্তু আজকে গাড়ির থেকে লঞ্চে চলাচল বেশি নিরাপদ মনে করছি। নিজেদের মধ্যে তো হরতালের আতঙ্ক কিছুটা হলেও বিরাজ করছে। এ আতঙ্ক নিয়েই যাতায়াত করছি। সদরঘাটে আসতে তেমন কোনো বাধা পাইনি। যদিও রাস্তায় তেমন কোনো লোকজন ছিল না।

বোগদাদিয়া লঞ্চের আরেক যাত্রী সালমা বেগম বলেন, গতকাল যে ঘটনা (রাজধানীতে সহিংসতা) ঘটেছে তাতে আমরা সাধারণ মানুষেরা খুবই শঙ্কিত। আবার আজ হরতাল হওয়ার পরও লঞ্চ চলছে তাই ভাবলাম বাড়িতেই চলে যাই। যাত্রী সংখ্যা কম হলেও যথাসময়েই লঞ্চ ছেড়ে যাচ্ছে।

লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, লঞ্চ চলাচল কাল রাত থেকেই স্বাভাবিক। সকাল থেকেও সব রুটে লঞ্চ আসা যাওয়া করছে। তবে যাত্রী একদম কম। হরতালে বিশৃঙ্খলার ভয়ে যাত্রী সংখ্যা কম।


সর্বশেষ - জাতীয় সংবাদ