1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সারে ভর্তুকি অব্যাহত রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২ নভেম্বর, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারে ভর্তুকি অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার (১ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

সারের অভাবে সংকট দেখা দিয়ে যাতে কৃষি উৎপাদনে প্রভাব না পড়ে সেজন্যই প্রধানমন্ত্রী এ নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী। তিনি বলেন, গত পাঁচ বছরে আট হাজার কোটি টাকা করে সারে ভর্তুকি দিচ্ছিলাম। সেটা গত অর্থবছর দিয়েছি ২৮ হাজার কোটি টাকা। এবার জুন পর্যন্ত আমাদের দিতে হবে ৪৬ হাজার কোটি টাকা। এ টাকা কোথা থেকে আসবে? বাংলাদেশ এ টাকা কোথা থেকে জোগাড় করবে?

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীকে বিষয়টি বলেছি। উনি (প্রধানমন্ত্রী) বলেছেন, এটার জন্য কারও চিন্তা করার দরকার নাই। আমরা সার ও কৃষি উৎপাদনে কোনও ঝুঁকিতে যাবো না। কৃষির উৎপাদনটাকে আমাদের সাসটেইন (দীর্ঘস্থায়ী) করতে হবে। যদি ৪৬ হাজার কোটি টাকা লাগে, এটাই আমরা দেবো। তিনি আমাকে সার কেনার জন্য বলেছেন।

সাংবাদিকদের উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, আমি আশ্বস্ত করতে চাই, ইনশাআল্লাহ সারের কোনও সংকট হবে না। প্রকৃতি যদি আমাদের সহায়ক থাকে, বোরোতেও কোনও ঝুঁকি হবে না। এটুকু আমি বলতে পারি।


সর্বশেষ - জাতীয় সংবাদ