1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঢাকায় আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন ২৫ নভেম্বর 

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৬ নভেম্বর, ২০২২

আগামী ২৫ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে ৯ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন। বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এবং গার্ডিয়ান লাইফ এর যৌথ উদ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনের খবর জানাতে শনিবার (৫ নভেম্বর) রাজধানীর ডেইলি স্টার অফিসে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিএসএইচআরএম ২০১২ সাল থেকে এ পর্যন্ত আটটি আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন এর আয়োজন করেছে।

বিএসএইচআরএম-গার্ডিয়ান লাইফ ৯ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন ২০২২ এর চেয়ারম্যান ও বিএস এইচআরএম এর জেনারেল সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় স্বাগত বক্তব্য রাখেন বিএসএইচআরএম- এর প্রেসিডেন্ট মো. মাশেকুর রহমান খান ও সম্মেলন এর পেট্রন। জি এম শরীফ বিএসএইচআরএম এবং গার্ডিয়ান লাইফ আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন এর সেক্রেটারি ও লাইফ ফেলো-বিএসএইচআরএম প্রেস বিজ্ঞপ্তিতে উপস্থিত ছিলেন ও তারা বক্তব্য রাখেন।

মো. মাশেকুর রহমান খান তার বক্তব্যে পার্শ্ববর্তী দেশ ভারত, মালয়েশিয়া সহ বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের পৃথক মানব সম্পদ মন্ত্রণালয় গঠন করার দাবি জানান। এ ছাড়াও তিনি দেশের সব পেশাজীবীর আইনি অধিকার নিশ্চিত করার জন্য ‘বাংলাদেশ এমপ্লয়মেন্ট অ্যাক্ট’ প্রণয়ন করা অথবা বাংলাদেশ শ্রম আইনের পরিবর্তন করে ‘বাংলাদেশ এমপ্লয়মেন্ট ও লেবার অ্যাক্ট নামকরণের প্রস্তাব করেন।

সম্মেলনের চেয়ারম্যান ও বিএসএইচআরএম- এর সাধারণ সম্পাদক তার বক্তব্যে সম্মেলনের বিভিন্ন দিক উল্লেখ করে সম্মেলনের বিষয়বস্তু বিশ্লেষণ করেন। সার্বিক তত্বাবধানে ছিলেন মোহাম্মদ রিয়াদ হোসেন চিফ হিউম্যান রিসোর্স অফিসার, দারাজ, ঢাকা। সঞ্চালনা ও সমন্বয়ে ছিলেন মো. মুত্তাকিন হাসান আহ্বায়ক, মিডিয়া প্রেস ও পাবলিকেশন কমিটি।

সংবাদ সম্মেলন এ গার্ডিয়ান লাইফ এর পক্ষে থেকে উপস্থিত ছিলেন হাবিব চৌধুরী, এসভিপি এবং এইচআর প্রধান, গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স লিমিটেড ও রুবায়ত সালেহীন-হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স লিমিটেডসহ অন্যান্য বক্তারা।


সর্বশেষ - জাতীয় সংবাদ