1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঢাকা নগরীর যানজট নিরসনে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

ঢাকা নগরীর যানজট নিরসনে সম্ভাব্য পদক্ষেপ ও সহযোগিতার বিষয়ে উত্তর সিটির মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে আলোচনা করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে রাজধানীর গুলশানে নগর ভবনে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। এ সময় তিনি যানজট নিরসনের বিষয়ে সম্ভাব্য পদক্ষেপ নিতে সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত মাঠ ও পার্ক নির্মাণ এবং সবুজায়ন সম্প্রসারণে ডিএনসিসির মেয়রের পদক্ষেপের প্রশংসা করেন। এছাড়া বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে।

এসময় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম নগর ভবনে স্থাপিত কমান্ড সেন্টারের কার্যক্রম পরিচালনায় নিউইয়র্ক সিটিতে স্থাপিত কমান্ড সেন্টারের মডেল ও অভিজ্ঞতা বিনিময়ের আহবান করেন। পরে, ডিএনসিসি মেয়রকে ব্লুমবার্গ ফিলানথ্রফিস অ্যাওয়ার্ড অর্জন করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান রাষ্ট্রদূত।

এর আগে, নগর ভবনে বৈঠকের শুরুতে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসকে ফুলেল শুভেচ্ছা জানান ডিএনসিসি মেয়র। বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূতের হাতে সম্মাননা স্মারক ও উপহারসামগ্রী তুলে দেন তিনি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেঃ জেনাঃ মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহঃ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, সচিব মোহাম্মদ মাসুদ আলম।


সর্বশেষ - জাতীয় সংবাদ