1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চলার জন্য প্রস্তুত মেট্রোরেলের আর তিন স্টেশন!

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

মেট্রোরেলের এমআরটি লাইন-৬-এর আগারগাঁও-মতিঝিল অংশ আগামী ৪ নভেম্বর উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরদিন থেকেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে ঢাকার আধুনিক এই গণপরিবহন ব্যবস্থার নতুন অংশটি। প্রথমে তিনটি স্টেশন চালুর মাধ্যমে এই অংশের মেট্রোরেল চলাচল শুরু হবে। ইতোমধ্যে স্টেশনগুলোর কাজ সম্পন্ন করা হয়েছে। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

বুধবার (১ নভেম্বর) এই অংশের চালু হতে যাওয়া ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল এই তিনটি স্টেশন ঘুরে দেখা যায়, স্টেশনগুলো যাত্রীসেবা দেওয়ার জন্য পুরোপুরি প্রস্তুত। এখন স্টেশনের ভেতর ও বাইরে পরিচ্ছন্নতা, রঙ করা ও ধোয়ামোছার কাজ চলছে। এছাড়া মতিঝিল স্টেশনের ভেতরে উদ্বোধনের প্রস্তুতি কাজ চলছে।

এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেন, প্রাথমিকভাবে আগারগাঁও থেকে মতিঝিল অংশে চালু হতে যাওয়া তিনটি স্টেশন সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। আগামী ৪ নভেম্বর উদ্বোধনের দিন আগারগাঁও স্টেশনে প্রধানমন্ত্রী একটি মেট্রোট্রেন উদ্বোধন করবেন, আর পরের ট্রেনে চড়ে মতিঝিল যাবেন। সেখানে এমআরটি নর্দার্ন রুটের কাজ উদ্বোধন করবেন। একই সঙ্গে এমআরটি ৫-এর ফলক উন্মোচন করবেন।

উদ্বোধনের দিন সাধারণ যাত্রীদের জন্য মেট্রোরেল চলাচল বাণিজ্যিকভাবে বন্ধ থাকবে। পরের দিন ৫ নভেম্বর থেকে সাধারণ যাত্রীরা চলাচল করতে পারবেন বলে জানান ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক।

৫ নভেম্বর থেকে মেট্রোরেলের উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত এমআরটি লাইন-৬ যাত্রী চলাচলের জন্য সম্পূর্ণ চালু হলেও চলাচলের সময় সীমিত রাখা হয়েছে। প্রথম দিকে এই অংশে সকাল ৭টা ৩০ মিনিট থেকে সকাল ১১টা ৩০ মিনিট পর্যন্ত ১০ মিনিট পর পর উভয় দিকে চার ঘণ্টা চলাচল করবে। সকাল সাড়ে ১১টার পর আর মতিঝিল পর্যন্ত মেট্রোরেল যাবে না। তখন শুধু উত্তরা উত্তর-আগারগাঁও অংশে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

দীর্ঘদিন ধরে অফিসগামী মেট্রোরেল যাত্রীদের প্রত্যাশা ছিল সকালের দিকে সময় যেন বাড়ানো হয়। বর্তমান সকাল ৮টা থেকে মেট্রোরেল চলাচল করায় অনেক যাত্রীর অফিস পৌঁছাতে দেরি হয়ে যায়। এবার সেই সমস্যা সমাধান হতে যাচ্ছে। আগামী ৫ নভেম্বর থেকে মেট্রোরেল সকাল সাড়ে ৭টা থেকে চলাচল শুরু করবে। যাদের এমআরটি বা র‌্যাপিড পাস রয়েছে তারা রাত সাড়ে ৮টা পর্যন্ত চলাচল করতে পারবেন। আর যেসব যাত্রী স্টেশন থেকে একক টিকিট কাটবেন তারা রাত ৮টা পর্যন্ত সর্বশেষ মেট্রোরেলে চলাচল করতে পারবেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

বীর মুক্তিযোদ্ধাদের ঈদ উপহার পাঠালেন শেখ হাসিনা

মুদ্রাস্ফীতির কবলে ব্রিটেন, ৪০ বছরের মধ্যে সর্বোচ্চ রেকর্ড

যে ৪ মন্ত্রণালয়-বিভাগের দায়িত্বে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

৬ লক্ষাধিক মানুষের হাতে যুবলীগের খাদ্য, ত্রাণ ও স্বাস্থ্য সহায়তা

‘প্রতিবেশী প্রথম’ নীতিতে বিশেষ স্থানে বাংলাদেশ : ভারতের রাষ্ট্রপতি 

বরিশালের ঘটনায় শান্তিপূর্ণ সমঝোতা : তুলে নেয়া হবে মামলা

আজ ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস

বাংলাদেশে ‘স্মার্ট আইল্যান্ড’ করতে চায় দক্ষিণ কোরিয়া

বাতিল হচ্ছে জিয়া-মোশতাকসহ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের রাষ্ট্রীয় খেতাব ও স্বীকৃতি

স্বামীর কাছে যে জিনিসগুলো আশা করেন স্ত্রী