1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নির্বাচন ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছে কমনওয়েলথ প্রতিনিধি দল

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩

কমনওয়েলথ প্রাক নির্বাচনী প্রতিনিধি দল আমাদের নির্বাচন সংক্রান্ত সব বিধি-বিধান বিষয়ে জানতে চেয়েছিলেন। তারা মূলত বাংলাদেশের নির্বাচনের পদ্ধতি, ব্যবস্থা ও ভোটাররা কীভাবে কেন্দ্রে ভোট দিতে যাবেন এসব বিষয় জানতে চেয়েছেন। প্রধান নির্বাচন কমিশন (সিইসি) তাদেরকে সেসব বিষয়ে অবগত করেছেন। সব জানার পর আমাদের নির্বাচন ব্যবস্থাপনা নিয়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন তারা।

রবিবার (১৯ নভেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনের সভাকক্ষে কমনওয়েলথ প্রাক নির্বাচনী প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলম।

তিনি বলেন, ইসিসহ অন্যান্য যে সংস্থা রয়েছে তাদের সাথে প্রতিনিধি দল বৈঠক করে কমনওয়েলথ প্রধানের কাছে রিপোর্ট পাঠাবেন। এরপর তারা সিদ্ধান্ত নেবেন নির্বাচন পর্যবেক্ষণে আসবে কি না।

এর আগে, রোববার সকাল ১০ টায় আগারগাঁও নির্বাচন ভবনের সভাকক্ষে কমনওয়েলথের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের চার প্রতিনিধির সাথে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার পরিস্থিতি আছে কি না, সে বিষয়ে জানতে চায় প্রতিনিধি দলটি। এই পর্যবেক্ষক দলটি ২৩ নভেম্বর পর্যন্ত ঢাকায় অবস্থান করবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ