1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

স্বাভাবিক জীবনে ফিরে আসায় প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান পেলেন ৩১৪ জন

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

স্বাভাবিক জীবনে ফিরে আসায় আত্মসমর্পণকারী ৩১৪ চরমপন্থি সর্বহারা সদস্য পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের অর্থ সহায়তা। এই ৩১৪ জন আত্মসমর্পণকারী এক সময় সমাজ ও পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে অন্ধকারের পথে পা বাড়িয়েছিলেন। সিরাজগঞ্জ, টাঙ্গাইল, বগুড়া, পাবনা, কুষ্টিয়া, রাজবাড়ি ও মেহেরপুর অঞ্চলের চরমপন্থী সর্বহারা দলের সদস্য ছিলেন তারা।

চরমপপন্থি সর্বহারাদের অন্ধকার জীবন থেকে আলোর পথে ফিরে আনতে উদ্যোগ নেয় র‍্যাব। ২১ মে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ব্যবহৃত অস্ত্র তুলে দিয়ে আত্মসমর্পণ করেন চরমপন্থিরা। মঙ্গলবার (১২ ডিসেম্বর) তাদের হাতে প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ সহায়তা চেক তুলে দেয়া হলো।

সিরাজগঞ্জে র‍্যাব-১২-এর কার্যালয়ে আত্মসমর্পণকারীদের হাতে চেক তুলে দেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করে নিজেরা আত্মনির্ভরশীল হয়ে উঠতে পারবেন বলে জানান আত্মসমর্পণকারীরা। স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে অর্থ সহায়তা দেয়ায় প্রধানমন্ত্রী ও র‍্যাবকে ধন্যবাদ জানান তারা।

র‍্যাবের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনুষ্ঠানে আসা জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ড গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে এই অর্থ সহায়তা দেয়া হলো।

প্রধানমন্ত্রীর অনুদান থেকে মোট ৩১৪ জন আত্মসমর্পণকারী চরমপন্থী সর্বহারা সদস্যের প্রত্যেককে ১ লাখ করে মোট ৩ কোটি ১৪ লাখ টাকার চেক বিতরণ করা হয় বলে জানান র‍্যাব মহাপরিচালক।


সর্বশেষ - জাতীয় সংবাদ