1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অগ্নিসন্ত্রাস: রাজধানীতে দুই ঘণ্টায় তিন বাসে আগুন

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা অবরোধ কর্মসূচি শুরু হওয়ার আগেই রাজধানীতে তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গুলিস্তানে রজনীগন্ধা পরিবহন, কলাবাগানে শিকড় পরিবহন ও মিরপুর-১৩ নম্বরে ট্রাস্ট পরিবহনের বাসে অগ্নিসংযোগ করা হয়।

শনিবার (২৩ ডিসেম্বর) রাত সোয়া ৯টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত সময়ে এসব অগ্নিসংযোগের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম।

রাত সোয়া ৯টার দিকে গুলিস্তান টোলপ্লাজার পাশে রজনীগন্ধা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট রাত ৯টা ২৭ মিনিটে আগুন নির্বাপণ করে। তবে বাসে অগ্নিসংযোগের ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি না সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ জানান, রাত ৯টা ১৫ মিনিটে সদর দপ্তরে খবর আসে রাজধানীর গুলিস্তান টোলপ্লাজার পাশে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নেভায়।

রাজধানীর কলাবাগানে শিকড় পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থলে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

রাশেদ বিন খালিদ জানান, রাত ১০টা ৫০ মিনিটে সদর দপ্তরে খবর আসে রাজধানীর কলাবাগান এলাকায় শিকড় পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

রাত সাড়ে ১১টার দিকে মিরপুর ১৩ নম্বরে বাংলাদেশ কৃষি ব্যাংকের সামনে ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। ১১টা ৫২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

২১ থেকে ২৩ ডিসেম্বর (বৃহস্পতি থেকে শনিবার) দেশব্যাপী গণসংযোগ এবং রোববার (২৪ ডিসেম্বর) সর্বাত্মক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। এতে সায় দেয় জামায়াত ও সমমনা দলগুলো।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

ইউরোপ-আমেরিকায় কিশোরগঞ্জের তোয়ালে রপ্তানি, মাসে আয় ৫ লাখ ডলার

টেলিটকের বিশেষ সাশ্রয়ী অফার চালু হবে ঐতিহাসিক ৭ মার্চ 

ভুয়া ডিবিকে গ্রেফতার করল আসল ডিবি

সবচেয়ে বড় সংখ্যালঘু নির্যাতন ঘটিয়েছে বিএনপি-জামায়াত : জয়

ছয় কংগ্রেসম্যানের চিঠি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ এবং কুম্ভিরাশ্রু

আ.লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠক, জাহাঙ্গীরকে স্থায়ী বহিষ্কারের দাবি

মেহেরপুরে বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে উচ্চ মূল্যের তৈলজাত ফসল ‘সাউ পেরিলা’

ফেসবুকে ‘মানহানি’ নিয়ন্ত্রণে হাইকোর্টের কমিটি গঠন

পাটজাত পণ্য রপ্তানিতে ভর্তুকি পেতে লাগবে এসোসিয়েশনের সনদ

সুপ্রিমকোর্ট

নির্বাচনের আগেই বিএনপির বিরুদ্ধে ভাঙ্গচুর ও ব্যালট ছিনতাইয়ের অভিযোগ!