1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দিল্লিতে পুলিশের অভিযানে আফ্রিকানদের হামলা, পালাল দুই নাইজেরিয়ান

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩

অবৈধভাবে ভারতে থাকা বিদেশি নাগরিকদের ধরতে দক্ষিণ দিল্লির নেব সারাই এলাকায় অভিযান চালিয়ে নাইজেরিয়ার তিন নাগরিককে আটক করেছিল পুলিশ। সে সময় আফ্রিকান বংশোদ্ভূত শতাধিক মানুষ পুলিশের ওপর হামলা করে দুই নাগরিককে ছিনিয়ে নিয়ে গেছে। আটক অপরজনকে পুলিশ থানায় নিয়ে গেছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে বলেছে, শনিবার (৭ জানুয়ারি) এ ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, দিল্লি পুলিশের মাদকবিরোধী শাখার একটি দল শনিবার (৭ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে অবৈধ বিদেশি নাগরিকেদের ধরতে নেব সরাইয়ের রাজু পার্কে গিয়েছিল এবং সেখান থেকে তিনজন নাইজেরিয়ান নাগরিককে আটক করেছিল, যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। সেই সময় আফ্রিকান বংশোদ্ভূত শতাধিক মানুষের একটি দল তাদের ঘিরে ফেলে এবং পুলিশের অভিযানে বাধা দেয়। পুলিশের সঙ্গে বিশৃঙ্খলার সময় আটক তিনজনের মধ্যে দুজন পালিয়ে যান। তবে পুলিশ একজনকে ধরে রাখতে সক্ষম হয়। তাঁর নাম ফিলিপ, বয়স ২২ বছর।

পরে নেব সরাই থানা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ স্কোয়াডের যৌথ দল সন্ধ্যা সাড়ে ৬টায় আবার রাজু পার্কে অভিযান চালায় এবং এক নারীসহ চার নাইজেরিয়ানকে আটক করে।

দিল্লি পুলিশ আরও জানায়, দ্বিতীয় দফায় অভিযানের সময়ও আফ্রিকান বংশোদ্ভূত ১৫০ থেকে ২০০ মানুষ আবার পুলিশের দলকে ঘিরে ফেলে এবং আটকদের পালাতে সাহায্যের চেষ্টা করে। পুলিশ কোনোভাবে বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পেরেছে এবং অপরাধীদের নেব সরাই থানায় নিয়ে গেছে। সেখানে তাঁদের নির্বাসনের প্রক্রিয়া চলছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ