1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ইউক্রেনে ব্রিটিশ চ্যালেঞ্জার-টু ট্যাঙ্ক পাঠালে পুড়িয়ে ফেলা হবে : ক্রেমলিন

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩

রাশিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ব্রিটেন যদি ইউক্রেনকে ট্যাংক সরবরাহ করে তাহলে সেগুলো সেখানে পুড়িয়ে ফেলা হবে। মস্কো সুস্পষ্ট করে বলেছে, পশ্চিমারা ইউক্রেনকে যত উন্নত অস্ত্র দিক না কেন তাতে যুদ্ধের ফলাফলে কোনো পরিবর্তন আসবে না। পারসটুডে

গত সপ্তাহের প্রথম দিকে বিভিন্ন গণমাধ্যম খবর দিয়েছে যে, ব্রিটিশ সরকার ইউক্রেনকে চ্যালেঞ্জার-টু ট্যাঙ্ক সরবরাহ করবে। শনিবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কিকে এই ট্যাংক দেয়ার কথা নিশ্চিত করেন। তিনি বলেন, ব্রিটেন ইউক্রেনকে এ ধরনের উন্নত ট্যাংক সরবরাহ করবে। চ্যালেঞ্জার হচ্ছে ব্রিটেনের প্রধান যুদ্ধ ট্যাংক। ১০ নং ডাউনিং স্ট্রিট বলছে, এই ট্যাংক সরবরাহ করার মধ্যদিয়ে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে লন্ডন তার দৃঢ় সমর্থন প্রকাশ করতে চায়।

ব্রিটেনের এই ঘোষণার বিষয়ে সোমবার ক্রেমলিন প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। ক্রেমলিনের মুখপাত্র দ্বিমিত্রি পেসকভ বলেন, ইউক্রেনকে হাতিয়ার হিসেবে ব্যবহারের মাধ্যমে রাশিয়া-বিরোধী লক্ষ্য অর্জন করতে চায় লন্ডন। কিন্তু ব্রিটেনের সরবরাহ করা ট্যাংক ইউক্রেনে পুড়িয়ে ভস্ম করে দেয়া হবে।

পেসকভ বলেন, পোল্যান্ড এবং ব্রিটেন নতুন করে ইউক্রেনকে যে উন্নতমানের অস্ত্র দিতে চেয়েছে তাতে যুদ্ধের ফলাফলে কোনো পরিবর্তন আসবে না, তবে এতে যুদ্ধ দীর্ঘায়িত হবে এবং ইউক্রেনের জন্য সমস্যা বাড়বে।


সর্বশেষ - জাতীয় সংবাদ