1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির শীর্ষ নেতা গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

রাজধানীর সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র শীর্ষ নেতা আবু বকর সিদ্দীক ওরফে আবদুল্লাহকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আতিকুর রহমান চৌধুরী জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার রাজধানীর সবুজবাগের বাসাবো এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে বিস্ফোরক তৈরির ডেটোনেটর, সংগঠনের কাজে ব্যবহৃত মোবাইল ফোন ও নব্য জেএমবির আদর্শ প্রচারকারী পত্রিকার একাধিক কপি জব্দ করা হয়।

তিনি জানান, গ্রেপ্তার আবদুল্লাহ জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) উগ্র অংশ নব্য জেএমবি’র শীর্ষ নেতা। তিনি ও তার কয়েকজন সহযোগী নব্য জিএমবির আদর্শে অনুপ্রাণিত হয়ে নাশকতামূলক কর্মকাণ্ড করার জন্য একত্রিত হয়েছিলেন।

তিনি আরও জানান, আবদুল্লাহ ইতিপূর্বে নব্য জেএমবির নেতা হিসেবে গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। জামিনে মুক্তির পর তিনি আবারো সংগঠনের কাজে সক্রিয় হন। তাৎক্ষণিকভাবে তার কাছ থেকে জব্দকৃত মোবাইল ফোন পর্যবেক্ষণ করে দেখা যায়, এতে টর ব্রাউজারসহ বিভিন্ন অ্যাপস এবং নব্য জেএমবির আদর্শ সমর্থনমূলক বিভিন্ন পিডিএফ ও অন্যান্য তথ্য রয়েছে।

রাজধানীর সবুজবাগ থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলায় তাকে আজ আদালতে পাঠানো হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ