1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৩’

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩

দেশব্যাপী ‘মুজিব শতবর্ষ’ উদযাপনের অংশ হিসেবে ২০২১ ও ২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন স্মরণে আগামী শুক্রবার (২০ জানুয়ারি) অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৩’।

সোমবার (১৬ জানুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আইএসপিআর জানায়, শুক্রবার সকাল সাড়ে ৫টায় বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টার থেকে ম্যারাথন শুরু হবে। এটি ৩০০ ফিট রাস্তা হয়ে কাঞ্চন ব্রিজ পর্যন্ত যাবে এবং একই রাস্তা দিয়ে ফিরে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে শেষ হবে।

অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। সমাপনী পর্বে প্রধান অতিথি থাকবেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এছাড়া জ্যেষ্ঠ সামরিক অফিসার, অ্যাথলেটিকস ফেডারেশনের কর্মকর্তা, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তা ও স্পন্সররা উপস্থিত থাকবেন।

ফুল ম্যারাথন (৪২.১৯৫ কিলোমিটার) এবং হাফ ম্যারাথন (২১.০৯৭ কিলোমিটার) ইভেন্টে মোট দুই হাজার ১৫৫ জন দৌড়বিদ অংশ নেবেন। এলিট দৌড়বিদদের মধ্যে ফুল ম্যারাথনে ১৮ জন পুরুষ, ১২ জন নারী, হাফ ম্যারাথনে ৫ জন পুরুষ ও ৫ জন নারী অংশ নেবেন। সাফ দৌড়বিদদের মধ্যে ফুল ম্যারাথনে ১২ জন পুরুষ, ৯ জন নারী, হাফ ম্যারাথনে ১০ জন পুরুষ এবং ১২ জন নারী অংশ নেবেন।

ম্যারাথনে দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, ইথিওপিয়া, ইউক্রেন, উগান্ডা, লিথুনিয়া, রুয়ান্ডা ও মরক্কো থেকে ৪০ জন এলিট দৌড়বিদ এবং ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল ও মালদ্বীপ থেকে ৪৩ জন সাফ দৌড়বিদ অংশ নেবেন। এছাড়াও বাংলাদেশ থেকে ফুল ম্যারাথনে ৫২৬ জন ও হাফ ম্যারাথনে এক হাজার ৫৩১ জন দৌড়বিদ নিবন্ধন করেছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ